‘কেবল সমর্থকই নয়, মেসির উপস্থিতি সতীর্থদের জন্যও উপভোগ্য’


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১২, ২০২৩, ৩:২১ অপরাহ্ণ /
‘কেবল সমর্থকই নয়, মেসির উপস্থিতি সতীর্থদের জন্যও উপভোগ্য’

ক্রাইম ট্রেস ডেস্ক : সময় যতই গড়াচ্ছে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির দলবদলের আলোচনা তত গাঢ় হচ্ছে। বর্তমান ক্লাব পিএসজি ছেড়ে কাতালান দলে আবারও ফিরে যেতে এরইমধ্যে মেসিকে পরামর্শ দিচ্ছেন সাবেক তারকা ফুটবলাররা। তবে আর্জেন্টাইন ফুটবল তারকা চান বার্সার পক্ষ থেকেই আনুষ্ঠানিকভাবে প্রস্তাব আসুক। যদিও বার্সা সভাপতি জুয়ান লাপোর্তা ও কোচ জাভি হার্নান্দেজ থেকে শুরু করেই অনেকেই মেসির জন্য অপেক্ষার কথা বলেছেন, কিন্তু এখন পর্যন্ত তিনি আনুষ্ঠানিক কোনো প্রস্তাব পাননি।

সম্প্রতি পিএসজির এই বর্তমান ফরোয়ার্ডের নামে প্রায় প্রতি ম্যাচেই ক্যাম্প ন্যুতে স্লোগান উঠতে দেখা যায়। মুহুর্মুহু ‘মেসি মেসি’ ধ্বনিতে প্রকম্পিত গ্যালারি যেকোনো মূল্যে মেসিকে তার পুরনো ডেরায় দেখতে এমন পরিকল্পনা সাজিয়েছে। এমনটাই দাবি করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’।

এদিকে বার্সেলোনার বর্তমান প্রধান তারকা রবার্ট লেভান্ডফস্কিও ক্যাম্প ন্যুর এই পরিস্থিতি দেখে আসছেন। তবে এতদিন পর্যন্ত তাকে মেসি প্রসঙ্গে কথা বলতে দেখা যায়নি। অবশেষে তিনিও মুখ খুলেছেন। বলেছেন পরবর্তী মৌসুমেই মেসির সঙ্গে কাতালান ক্লাবের জার্সিতে খেলতে চান লেভান্ডফস্কি।

ইএসপিএনের প্রতিবেদনে বলা হয়, পিএসজির সঙ্গে চলতি বছরের মাঝামাঝিতে মেসির চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। নতুন করে ফরাসি শিবিরে থাকার কোনো ইচ্ছাই নেই মেসির। সেই প্রেক্ষিতে বার্সা মেসির সঙ্গে যোগাযোগের বিষয়টি নিশ্চিত করেছে। অথচ একই সময়ে ইএসপিএনের সূত্র বলছে মেসি সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তির ব্যাপারে ভাবছে, যেটি ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব আল-নাসরের প্রত্দ্বিন্দ্বী।

অন্যদিকে, মেসির সঙ্গে বার্সার এই নতুন গুঞ্জনের মাঝেই মঙ্গলবার লেভান্ডফস্কি বলেছেন, ‘যদি সে (মেসি) বার্সেলোনায় আসে, এটি শুধুমাত্র সমর্থকদের জন্যই নয় এখানকার ফুটবলারদের জন্যও উপভোগ্য হবে। কেননা বার্সা তার নিজেরই জায়গা।’

পরবর্তী মৌসুমে মেসির সঙ্গে একত্রে খেলার কথা জানিয়ে এই পোলিশ তারকা বলেন, ‘আমি জানি না আসলে কী চলছে…তবে আমি আশা করি পরবর্তী সিজনে আমরা একত্রে বার্সার হয়ে খেলব। আমি জানি লিও একদম অসম্ভব পর্যায়ের কাজও সম্ভব করতে পারে এবং অবশ্যই আমাদের এ ধরনের খেলোয়াড় প্রয়োজন।’

তবে মেসি পিএসজির সঙ্গে চুক্তির সম্ভাবনা এখনই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এমনকি তার পরবর্তী গন্তব্য হতে পারে আমেরিকার মেজর সকার ক্লাব ইন্টার মিয়ামিও। এর আগে মেসি ২০ বছর কাতালান ক্লাবে কাটিয়েছিলেন এবং তাদের ৩৫টি মেজর ট্রফি জিতেছেন। কিন্তু ২০২১ সালের আগস্টে স্প্যানিশ ক্লাবের সঙ্গে অর্থ সংক্রান্ত জটিলতার কারণে তিনি পিএসজিতে যোগ দেন।