বানারীপাড়ায় ৬ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২৩, ১১:৫৭ পূর্বাহ্ণ /
বানারীপাড়ায় ৬ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় সদর ইউনিয়নের জম্বদ্বীপ গ্রামে ৬ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। শিশুটি স্থানীয় একটি দ্বীনিয়া মাদ্রাসার শিশু শ্রেণীর শিক্ষার্থী। ভিকটিমের বাবা-মা জানান,১২ এপ্রিল বুধবার সকাল ১০টার দিকে তাদের পার্শ্ববর্তী বাড়ির দাদা সম্পর্কীয় ভাঙ্গারী মালপত্র ব্যবসায়ী কালাম (৬০) তার শিশু কন্যাকে বিস্কুট কিনে দেওয়ার কথা বলে ডেকে নিয়ে যায়।

লম্পট কালাম নাতি সম্পর্কীয় ওই শিশুটিকে বাড়ির পাশের রাহাদের প্রাইভেট পড়ানোর ফাঁকা ঘরে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। মেয়েকে খুঁজতে  বের হয়ে তার মা ঘটনাস্থলে হাজির হলে শিশুটি তার সঙ্গে কালামের অনৈতিক আচরণের বিষয়টি তাকে বলে দেয়।
এসময় ভিকটিমের মায়ের ডাকচিৎকারে বাবাসহ স্থানীয়রা এগিয়ে আসেন।  লম্পট কালাম প্রথমে ধর্ষণ চেষ্টার কথা অস্বীকার করলেও এক পর্যায়ে ভুল হয়েছে বলে তাদের কাছে ক্ষমা চায়। ভিকটিমের বাবা-মা জানান, কালাম তাদেরকে বিষয়টি চেপে যাওয়ার জন্য ১০ হাজার টাকা নেওয়ারও প্রস্তাব দেয়।
খবর পেয়ে পুলিশ ও সংবাদকর্মীরা ঘটনাস্থলে যাওয়ার পূর্বে  সুচতুর কালাম গাডাকা দেয়। এদিকে বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য কালামের ভাইসহ স্থানীয় একটি প্রভাবশালী মহল পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভিকটিমের পরিবার ও এলাকাবাসী লম্পট কালামের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন।
এ প্রসঙ্গে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম মাসুদ আলম চৌধুরী বলেন, বিষয়টি জেনে থানার উপ-পরিদর্শক ওসমান গণিকে ঘটনাস্থলে পাঠানো হয়। এ বিষয়ে ভিকটিমের পরিবার লিখিত অভিযোগ দিলে তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।