নিজের সাবেক আইনজীবীর বিরুদ্ধে ট্রাম্পের ৫০ কোটি ডলারের মামলা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২৩, ১২:০৩ অপরাহ্ণ /
নিজের সাবেক আইনজীবীর বিরুদ্ধে ট্রাম্পের ৫০ কোটি ডলারের মামলা

অনলাইন ডেস্ক: সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড এবার তার সাবেক আইনজীবী মাইকেল কোহেনের বিরুদ্ধে মামলা করেছেন। চুক্তি ভঙ্গের অভিযোগ এনে ৫০ কোটি ডলারের মামলাটি করেন ট্রাম্প।

ট্রাম্পের দাবি, ব্যক্তিগত আইনজীবী হিসেবে তার স্বার্থ রক্ষা করার দায়িত্ব কোহেন পালন করতে পারেননি। সম্প্রতি একটি মামলায় অভিযুক্ত হয়েছেন ট্রাম্প। সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে সম্পর্কের ঘটনা গোপন করতে অর্থ দিয়ে বিপাকে পড়েন তিনি।

সেই অভিযোগেই আদালত তাকে দোষী সাবস্ত্য করে। সেই মামলায় অন্যতম সাক্ষী হলেন কোহেন। কোহেনের মুখপাত্র ল্যানি ডেভিস অবশ্য দাবি করেছেন, ট্রাম্পের মামলাটি শেষ পর্যন্ত ধোপে টিকবে না।

বুধবার ফ্লোরিডার ফেডারেল আদালতে করা মামলায় কোহেনের বিরুদ্ধে স্বার্থপরতার অভিযোগ আনা হয়। দাবি করা হয়েছে, সাবেক মক্কেল ট্রাম্প ও তার পরিবার এবং তার ব্যবসা সম্পর্কে ‘মিথ্যা’ তথ্যের বিস্তার ঘটিয়েছেন ট্রাম্প।

১০ বছরের বেশি সময় ধরে ট্রাম্পের অ্যাটর্নি হিসেবে কাজ করেছেন কোহেন। ট্রাম্প অর্গানাইজেশনের একজন ভাইস-প্রেসিডেন্টও ছিলেন এই আইনজীবী।

সাবেক পর্ন তারকা ড্যানিয়েলসের দাবি, ট্রাম্পের সাথে তার যৌন সম্পর্ক ছিল এবং ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে ওই বিষয়ে মুখ না খুলতে ট্রাম্প তার আইনজীবী মাইকেল কোহেনের মাধ্যমে তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন।