‘ডাবল সেঞ্চুরির’ দিনে ধোনির হার!


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২৩, ১২:০৩ অপরাহ্ণ /
‘ডাবল সেঞ্চুরির’ দিনে ধোনির হার!

অনলাইন ডেস্ক : চেন্নাই সুপার কিংসের জার্সিতে অধিনায়ক হিসেবে নিজের ২০০ তম ম্যাচ। মহেন্দ্র সিং ধোনি চেষ্টা করেছিলেন ম্যাচটি জয়ে রাঙানোর। কিন্তু পারলেন না। শেষ বলে ধোনির ব্যাট থেকে একটি ছক্কা পেলেই ম্যাচটা জিতে যায় চেন্নাই। কিন্তু সন্দীপ শর্মার ইয়র্কার লেংথের বলটি উড়িয়ে বাউন্ডারি ছাড়া করতে পারেননি অভিজ্ঞ এই ব্যাটার। চেন্নাইকে ৩ রানে হারিয়ে আসরে তৃতীয় জয় তুলে নিল রাজস্থান রয়্যালস।

চেপক স্টেডিয়ামে এর আগে টস হেরে চেন্নাইয়ের আমন্ত্রণে শুরুতে ব্যাটিংয়ে নামে রাজস্থান। জস বাটলারের ফিফটি ও শিমরন হেটমায়ারের ক্যামিও ইনিংসে ৮ উইকেট হারিয়ে ১৭৫ রান করে তারা। যদিও ইনিংসের দ্বিতীয় ওভারেই হারাতে হয় যশস্বী জয়সওয়ালের উইকেট। এরপর দ্বিতীয় উইকেটে বাটলার এবং দেবদুত পাডিক্কাল মিলে গড়েন ৭৭ রানের জুটি। বড় সংগ্রহের ভিতই গড়ে দিচ্ছিলেন তারা। কিন্তু নবম ওভারে দুই উইকেট শিকার করে চেন্নাইকে ম্যাচে ফিরিয়ে আনেন রবীন্দ্র জাদেজা। ফিরিয়ে দেন পাডিক্কাল (৩৮) ও অধিনায়ক সাঞ্জু স্যামসনকে (০)।
রানের গতি কিছুটা কমে যায় এরপর। তবে একপ্রান্ত আগলে রাখেন বাটলার। ৩৩ বলে ফিফটি ছোঁয়ার আগে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ৪৭ রানের জুটি গড়েন তিনি। অন্যদিকে ২২ বলে ৩০ রান করে ফেরেন অশ্বিন। তার পর দ্রুত বিদায় নেন বাটলারও। স্বদেশি মঈন আলীর বলে বোল্ড হওয়ার আগে ৩৬ বলে ৩ ছক্কা ও ১ চারে ৫২ রান করেন এই ওপেনার। শেষ দিকে ১৮ বলে ২ চার ও ২ ছক্কাইয় ৩০ রানের ইনিংস খেলে রাজস্থানকে লড়াকু পুঁজি এনে দেন হেটমায়ার। চেন্নাইয়ের হয়ে দুটি করে উইকেট নেন আকাশ সিং, তুষার দেশপান্ডে ও জাদেজা।

জবাব দিতে নেমে ১০ রানের মাথায় প্রথম উইকেট হারায় চেন্নাই। অনেকটা স্লথ গতিতে রান তুলতে থাকে। গত ম্যাচের নায়ক অজিঙ্কা রাহানে এবারও খেলেন ১৯ বলে ৩১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। ৩৮ বলে ৫০ রান করেন ডেভন কনওয়ে। কিন্তু তাতেও জয়ের পথটা মসৃণ হয়নি স্বাগতিকদের। রাহানে ফিরে যাওয়ার বিপর্যয়ে পড়ে তারা। ৩৫ রানের ভেতর হারিয়ে ফেলে ৫ উইকেট। এরপর প্রায় অসাধ্য সাধন করার চেষ্টায় নামেন জাদেজা ও ধোনি। সেই নিভু নিভু থাকা প্রদীপটি অনেকটাই উজ্জ্বল করে ফেলেন। কিন্তু তীরে এসে তরী ডুবল।

শেষ ওভারে ২১ রান প্রয়োজন ছিল চেন্নাইয়ের। সন্দীপ ওভার শুরু করেন দুটো ওয়াইড দিয়ে। দ্বিতীয় ও তৃতীয় বলে জোড়া ছক্কা হাঁকান ধোনি। কিন্তু বাকি তিন বলে কেবল তিন রানই আসে। জাদেজার ১৫ বলে ২৫ ও ধোনির ১৭ বলে ৩২ রান তাই বিফলে যায়। রাজস্থানের হয়ে দু’টো উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহাল। চেন্নাইয়ের মিডল অর্ডারে ধস নামানোয় ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন অশ্বিন।

৪ ম্যাচে ৩ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রাজস্থান। সমান ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে পাঁচে চেন্নাই।