বানারীপাড়ায় অবসরপ্রাপ্ত এক প্রধান শিক্ষকের সম্পত্তি জবর দখল চেষ্টা ও বসত ঘর ভাংচুরের অভিযোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২৩, ১২:১২ অপরাহ্ণ /
বানারীপাড়ায় অবসরপ্রাপ্ত এক প্রধান শিক্ষকের সম্পত্তি জবর দখল চেষ্টা ও বসত ঘর ভাংচুরের অভিযোগ

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি : বরিশালের বানারীপাড়ায় মাদারকাঠি গ্রামে অবসরপ্রাপ্ত এক প্রধান শিক্ষকের সম্পত্তি জবর দখল চেষ্টা ও তার নির্মাণাধীন বসত ঘর ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে,উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের মাদারকাঠি গ্রামে পুর্ব সলিয়াবাকপুর শেরেবাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেন সম্প্রতি তার পৈত্রিক ও মাতৃক থেকে প্রাপ্ত মাদারকাঠি মৌজার জেএল নম্বর ৬৭’র ১০৬৫ নম্বর দাগে ৩৪ শতক সম্পত্তিতে একটি টিন কাঠের বসত ঘর তৈরী করেন।

ওই সম্পত্তির মালিকানা দাবি করে উপজেলার চাখার ই্উনিয়নের চালিতা বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোনাহার গ্রামের গনেশ সমদ্দার তার ভাই মন্টু সমদ্দার,কার্তিক সমদ্দার কৃষ্ণকান্ত সমদ্দার,এবং তাদের সহযোগী উপজেলার সদর ইউনিয়নের গাভা গ্রামের আশিষ হালদার ১২ এপ্রিল বুধবার ভোর রাতে জাকির হোসেনের নির্মাণাধীন বসত ঘর ভাংচুর করে সম্পত্তি জবর দখলের চেষ্টা চালায়।

খবর পেয়ে জাকির হোসেন লোকজন নিয়ে ঘটনাস্থলে গিয়ে তাতে বাধা দিলে তাকে খুন জখমের হুমকি ধামকি দিয়ে প্রতিপক্ষরা স্থান ত্যাগ করে। বিষয়টি জেনে বানারীপাড়া থানার উপ-পরিদর্শক অপূর্ব চন্দ্র দাস ঘটনাস্থল পরিদর্শণ করেন।

এদিকে প্রধান শিক্ষক গণেশ সমদ্দার ওই সম্পত্তি তাদের বলে দাবি করেন। অপরদিকে অবসপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেন জানান গণেশ সমদ্দার গং শুধু তার সম্পত্তিই নয় এলাকার বিভিন্ন জনের সম্পত্তি জবর দখল চেষ্টা করায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

ওই দাগের ৩৭ শতক সম্পত্তির মধ্যে গণেশ সমদ্দার গংদের মাত্র তিন শতক ও বাকী ৩৪ শতক তার বলে দাবি করে জাকির হোসেন অভিযোগ করেন গণেশ সমদ্দার গং পুরো সম্পত্তিই জবর দখল করতে নানা অপচেষ্টা চালাচ্ছেন।