আমতলীতে সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২৩, ১২:২৫ অপরাহ্ণ /
আমতলীতে সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

আমতলী প্রতিনিধি: বরগুনার আমতলীর গুলিশাখালী ইউপির সাবেক চেয়ারম্যান অ্যাড. মো. নুরুল ইসলাম মিয়াসহ ৯ জনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করেছেন একই ইউনিয়নের মো. সামসু পঞ্চায়েত। বিচারক মামলাটি আমলে নিয়ে পটুয়াখালী পিবিআইকে তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, মামলার ১ নম্বর বিবাদী গুলিশাখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অ্যাড. মো. নুরুল ইসলাম মিয়া তার স্ত্রীর নামে একটি ইটভাটা পরিচালনা করেন। ভাটাটি জনসাধারণের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে। এ কারণে গ্রামের কৃষি উৎপাদন ধ্বংসের মুখে। এর প্রতিকার চেয়ে একই এলাকার আমান উল্লাহ লিটন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে একটি রিট পিটিশন দায়ের করেন। এ কারণে মামলার বিবাদীরা বাদীর ওপর ক্ষিপ্ত ছিলেন।

গত ৩১ মার্চ সকালে মামলার বাদী সামসু পঞ্চায়েতকে পেয়ে হামলা করে বিবাদী পক্ষের লোকজন। এ সময় মামলার ১ নম্বর বিবাদী মো. নুরুল ইসলাম তার শর্টগান ঠেকিয়ে তাকে গুলি করার হুমকি দেন এবং পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ ঘটনায় মঙ্গলবার (১১ এপ্রিল) সামসু পঞ্চায়েত বাদী হয়ে বরগুনা দ্রুত বিচার ট্রাইবুনালে নুরুল ইসলাম মিয়া, নুরুদ্দিন, সালাম পঞ্চায়েত, মস্তফা, রোকন, ওহেদুল, স্বপন মোল্লা, মোতালেব গাজী ও শাহিন গাজীকে বিবাদী করে মামলা দায়ের করেন।

এ বিষয়ে গুলিশাখালী ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাড. মো. নুরুল ইসলাম মিয়া বলেন, একটি মিথ্যা গল্প বানিয়ে আমাকে সমাজে হেও করার জন্য প্রতিপক্ষরা মিথ্যা চাঁদাবাজি মামলা দিয়েছে। আমি আদালতে মিথ্যা মামলার মোকাবেলা করব।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাড. সাইফুল ইসলাম সোহাগ মোল্লা জানান, আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পটুয়াখালী পিবিআইকে তদন্তপূর্বক প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ দিয়েছেন।