বাবার মতো ছেলেও গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করল


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২৩, ১২:৩৪ অপরাহ্ণ /
বাবার মতো ছেলেও গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করল

স্টাফ রিপোর্টার, বরিশাল: বাবার আত্মহননের ১৩ বছর পর বরিশালের উজিরপুরে ফাঁস দিয়ে আত্মহত্যা করলেন জুম্মান হাওলাদার (১৯) নামে এক তরুণ। বুধবার (১২ এপ্রির) দুপুরে তার মরদেহ ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মৃত জুম্মান হাওলাদার উজিরপুর উপজেলার হস্তিশুন্ড এলাকার মৃত মো. ইকবাল হাওলাদারের ছেলে। এর আগে মঙ্গলবার (১১ এপ্রিল) রাতে বসতঘর সংলগ্ন গাব গাছে দড়ি পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

স্বজনরা জানান, ১৩ বছর আগে জুম্মান হাওলাদারের বাবা ইকবাল হাওলাদার ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। এরপর তার মা রিজিয়া বেগম শাহিন হাওলাদার নামে একব্যক্তির সঙ্গে বিবাহ-বন্ধনে আবদ্ধ হন।

মায়ের বিবাহের পর থেকে জুম্মান হাওলাদার তার সঙ্গেই শাহিন হাওলাদারের বাড়িতে থাকতেন। তবে দীর্ঘদিন ধরে মাদকাসক্ত হয়ে পড়েন তিনি। তবে পরিবারের কেউ তার মৃত্যুর কারণ জানতে পারেননি।

মরদেহ উদ্ধারে যাওয়া উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) খাইরুল জানান, নেশা করার জন্য স্থানীয়রা বহুবার তাকে শাসন করেছে। তবে কোনো কাজে আসেনি। আমরাও গিয়ে গাম জাতীয় একধরনের নেশা দ্রব্যের আলামত পেয়েছি।

এসআই আরও বলেন, আত্মহত্যাকারী জুম্মান বরিশাল শহরে সিএনজি মেকানিকের কাজ করতো বলে জানতে পেরেছি। তবে তার আত্মহত্যা করার কোনো কারণ কেউ বলতে পারেনি।

এ বিষয়ে উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান সোহাগ জানান, সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য বরিশাল শেবাচিম হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। একই সঙ্গে এ বিষয়ে একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।