ইমরান-বুশরার বিয়ে অবৈধ: মুফতি সাঈদ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২৩, ১২:৫১ অপরাহ্ণ /
ইমরান-বুশরার বিয়ে অবৈধ: মুফতি সাঈদ

অনলাইন ডেস্ক : পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান এবং তার তৃতীয় ও বর্তমান স্ত্রী বুশরার বিয়ে অবৈধ বলে দাবি করেছেন ওই দম্পতির বিয়ে পড়ানো আলেম মুফতি সাঈদ।

বুধবার মুফতি সাঈদ তার আইনজীবীর সঙ্গে ইসলামাবাদের একটি স্থানীয় আদালতে বক্তব্য রেকর্ড করার সময় এসব কথা বলেন। মুফতির দাবি, বুশরা বিবি ইদ্দত পালনের সময় (তালাক বা স্বামী মারা যাওয়ার পর যে সময়ের মধ্যে একজন নারী বিয়ের করতে পারেন না) অনৈসলামিকভাবে ইমরানকে বিয়ে করেন।

বুশরা বিবির সঙ্গে সাবেক প্রধানমন্ত্রীর কথিত অনৈসলামিক বিয়ে সম্পর্কিত মামলার কার্যক্রম চলাকালীন তার বক্তব্য দেওয়ার সময় এসব কথা বলেন তিনি। খবর জিও নিউজের। তিনি জানান, ইদ্দত সম্পর্কিত সব কিছু জেনেই তিনি ওই বিয়ে পড়িয়েছেন।

মুফতি সাঈদ বলেন, ইমরান খান ২০১৮ সালের জানুয়ারিতে আমার সঙ্গে ফোনে যোগাযোগ করেছিলেন। সেই সময় তার সঙ্গে আমার ভালো সম্পর্ক ছিল। আমি তার দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলাম। ইমরান খান আমাকে ওই সময় বুশরা বিবির সঙ্গে তার বিবাহ পড়িয়ে দিতে বলেছিলেন। তখন বুশরা বিবির বোন বলেছিলেন— তার ইদ্দত পালন সম্পন্ন হয়েছে। কিন্তু কিছু দিন পর ইমরান জানতে পারেন বুশরা তার সম্পূর্ণ ইদ্দত পালন করেননি। এর পর তিনি এ বিবাহ বৈধ ও ইসলাম সম্মত করার জন্য আমাকে দিয়ে পুনরায় বিবাহ পড়ান।

বুশরা ইমরান খানের তৃতীয় স্ত্রী। ইমরানের বন্ধু জুলফি বুখারি এবং দলের সাবেক নেতা আউন চৌধুরী বলেন, লাহোরে ওই বিয়ে অনুষ্ঠিত হয়। তারা দুজনেই খানের বিয়ের সাক্ষী হয়েছিলেন।