কলকাতার একাদশে থাকবেন লিটন?


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২৩, ১:৫৪ অপরাহ্ণ /
কলকাতার একাদশে থাকবেন লিটন?

অনলাইন ডেস্ক : প্রথমবারের মতো কলকাতার হয়ে আইপিএল খেলতে গেছেন লিটন দাস। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে লিটন একাদশে সুযোগ পাবেন কিনা সেটি নিয়ে রয়েছে সন্দেহ। আইপিএলে অংশগ্রহণের লক্ষ্যে দেশ ছাড়ার আগে লিটন নিজেও জানিয়েছেন যদি সুযোগ পান ভালো করার চেষ্টা করবেন। এদিকে বাংলাদেশি এই ক্রিকেটার দলের সঙ্গে যোগ দেওয়ার পর থেকে যেন বদলে গেছে কলকাতার অফিশিয়াল ফেসবুক পেজ।

কেকেআর শিবিরে যোগদানের পর থেকে লিটন দাসকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রাধান্য দিচ্ছে কলকাতা। বাংলাদেশি এই ক্রিকেটারকে নিয়ে ইতোমধ্যে একাধিক ছবি, ভিডিও পোস্ট করেছে ফ্র্যাঞ্চাইজিটি, তাতে সাড়াও পাচ্ছে বেশ। অন্য যে কোনো ক্রিকেটারের চেয়ে লিটনের ছবিতেই যেন মানুষের আগ্রহ বেশি, বিশেষ করে বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের।

কলকাতা তাদের অফিশিয়াল ফেসবুক পেজে লিটন দাসকে যেভাবে তুলে ধরছে, তাতে মনে করা হচ্ছে— লিটনই যেন কলকাতা দলের সবচেয়ে বড় তারকা। যদিও বাংলাদেশি এই ক্রিকেটারের একাদশে সুযোগ পাওয়া নিয়ে রয়েছে অনিশ্চয়তা। তবে লিটন দাসকে যেভাবে কেকেআর প্রাধান্য দিচ্ছে, তাতে অনেকে মনে করছেন— হয়তো লিটন দাস একাদশে সুযোগ পেতেও পারেন। আবার অনেকের ধারণা, সামাজিক যোগাযোগমাধ্যমে ভালো সাড়া পাওয়ার লক্ষ্যেই লিটন দাসকে নিয়ে এত মাতামাতি কলকাতার।

তবে বাস্তবতা বলছে ভিন্নকথা। খুব বড় কোনো পরিবর্তন না এলে কলকাতা পৌঁছানোর পর প্রথম ম্যাচে হায়দরাবাদের বিপক্ষে লিটনের একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম। আফগান উইকেটরক্ষক ব্যাটার গুরবাজ ইতোমধ্যে রয়েছেন ছন্দে,

তা ছাড়া সাকিবের পরিবর্তে কেকেআর দলে ভিড়িয়েছে জেসন রয়কে। আবার লিটন দাসকে পুরো আইপিএলের জন্যও পাবে না কলকাতা। সব কিছু বিবেচনা করে, কলকাতার একাদশে লিটন দাসের সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম। এখন দেখার বিষয় লিটনকে কলকাতা মূল একাদশে রাখেন কিনা।