শহিদ মিনারে জাফরুল্লাহ চৌধুরীর মরদেহে সর্বসাধারণের শ্রদ্ধা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০২৩, ১২:৫৩ অপরাহ্ণ /
শহিদ মিনারে জাফরুল্লাহ চৌধুরীর মরদেহে সর্বসাধারণের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক : কেন্দ্রীয় শহিদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় সিক্ত হচ্ছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ কেন্দ্রীয় শহিদ মিনারে রাখা হয়৷

এদিন দুপুর ১টা পর্যন্ত তার মরদেহ সেখানে রাখা হবে। শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি সেখানে তাকে একই সঙ্গে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হবে। দুপুর ১টা পর্যন্ত শ্রদ্ধা নিবেদন শেষে সোহরাওয়ার্দী উদ্যানে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

বারডেম হাসপাতালের হিমাগার থেকে ফ্রিজিং ভ্যানে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ কেন্দ্রীয় শহিদ মিনারে নেওয়ার পর সবার আগে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক একে আজাদ চৌধুরী।

পরে বিপ্লবী কমিউনিস্ট লীগের নেতৃবৃন্দ রাশেদ খান মেননের নেতৃত্বে একটি প্রতিনিধিদল, ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, চিকিৎসক, রাজনীতিবিদ, সাংবাদিকসহ নানা শ্রেণিপেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন৷ আগামীকাল সকাল ১০টায় লাশ নেওয়া হবে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জুমা দ্বিতীয় জানাজা হবে।

মঙ্গলবার রাতে ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালে মারা যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। কয়েক দিন সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি। স্বাধীনতা পুরস্কারে ভূষিত জাফরুল্লাহ চৌধুরীর বয়স হয়েছিল ৮১ বছর। তার লাশ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও পেশাজীবী সংগঠনের নেতারা।