বরগুনায় শপথ শেষে গ্রেফতার ইউপি সদস্য


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : এপ্রিল ১৪, ২০২৩, ১:০৫ অপরাহ্ণ /
বরগুনায় শপথ শেষে গ্রেফতার ইউপি সদস্য

বরগুনা প্রতিনিধি : বরগুনার তালতলী উপজেলায় শপথ গ্রহণের শেষে নাসির উদ্দিন (৪৫) নামে এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলা পরিষদ ভবনের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি শারিকখালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে থেকে গত ১৬ মার্চ ইউপি সদস্য নির্বাচিত হন।

খোঁজ নিয়ে জানা যায়, তালতলী উপজেলার শরিক খালি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয় গত মাসের ১৬ তারিখ। ওই নির্বাচনে বিজয়ী ইউপি সদস্যদের বৃহস্পতিবার ১৩ এপ্রিল বিকেল ৪টায় শপথ অনুষ্ঠিত হয়।

শপথ শেষ করে উপজেলা পরিষদ ভবন থেকে বের হলে শারিকখালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নাসির উদ্দিনকে গ্রেফতার করা হয়।শিশির রায় নামে এক ব্যক্তির করা চেক জালিয়াতি মামলায় চলতি মাসের ১২ তারিখে এক বছরের সাজা হয় নাসির উদ্দিনের। একই সঙ্গে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে মামলার বাদী শিশির রায় বলেন, ২০২১ সালে আমার কাছ থেকে আড়াই লাখ টাকা ধার নেন ইউপি সদস্য নাসির উদ্দিন। এ সময় তিনি আমাকে একটি চেকের পাতা ও ১০০ টাকার তিনটি স্টাম্প দেন। সেই টাকা আমাকে সময়মতো ফেরত না দিয়ে ঘুরাতে থাকেন। আমি বাধ্য হয়ে ওই বছরই বরগুনা জেলা জজ আদালতে একটি চেক জালিয়াতির মামলা করি। মামলায় আদালত চলতি বছরের ১২ এপ্রিল নাসির উদ্দিনকে এক বছরের সাজা ও আড়াই লাখ টাকা জরিমানার রায় দেন।

এ বিষয়ে গ্রেফতার হওয়া ওই ইউপি সদস্যের স্বজনদের সঙ্গে যোগাযোগ করলে তারা কোনো ধরনের মন্তব্য করতে রাজি হননি। তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, গ্রেফতার হওয়া ওই ইউপি সদস্য একটি চেক জালিয়াতির মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত আসামি। তাই তাকে আজ গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ গ্রেফতার করে।