ইভিএমে ফিঙ্গার বিড়ম্বনায় নৌকার প্রার্থী আজমতের ভাই


Mahadi Hasan প্রকাশের সময় : মে ২৫, ২০২৩, ১২:১৮ অপরাহ্ণ /
ইভিএমে ফিঙ্গার বিড়ম্বনায় নৌকার প্রার্থী আজমতের ভাই

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিতে এসে ফিঙ্গার বিড়ম্বনায় পড়েছিলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা খানের বড় ভাই আব্দুর রহমান খান (৭৭)। আজ বৃহস্পতিবার সকালে আজমত উল্লার সঙ্গে ভোট দিতে এসে তিনি এ বিড়ম্বনায় পড়েন।

এ বিষয়ে আজমত উল্লা খান বলেন, ‘তার (বড় ভাইয়ের) একটু ঝামেলা হয়েছে। স্মার্ট কার্ড আনতে গেছে। সেটি আনলেই ভোট দিতে পারবে।’

এ সময় কোনো ভোটারের যদি আঙুল ম্যাচ না করে তাহলে স্মার্ট কার্ড দিয়ে তিনি ভোট দিতে পারবেন বলেও জানান আওয়ামী লীগের এই প্রার্থী।

পরে অবশ্য স্মার্ট কার্ড দিয়ে আব্দুর রহমান খান ভোট দিতে পেরেছেন বলে জানিয়েছেন আজমত উল্লা খানের ব্যক্তিগত সহকারী (অস্থায়ী) শাহজাহান তপন।

তিনি বলেন, তার বড় ভাইয়ের বয়স প্রায় ৭৭ বছর। এজন্য আঙ্গুলের ছাপ না মেলায় ভোট দিতে সমস্যা হয়েছে। তবে পরবর্তী সময়ে স্মার্ট কার্ড দিয়ে তিনি ভোট দিয়েছেন।

এর আগে কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগের বিষয়ে আজমত উল্লা খান বলেন, ‘একটি প্রমাণ দেখান যে কাউকে বের করে দেওয়া হয়েছে। কেউ এজেন্ট দিতে না পারলে সেই দায়িত্ব তার।’ এ সময় জনগণ যে রায় দেবে তা মেনে নেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন এই মেয়র প্রার্থী।

ইভিএমের ধীরগতির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে আজমত উল্লা বলেন, ‘কয়েক জায়গায় থেকে এমন অভিযোগ এসেছে। তবে নির্বাচন কমিশন ঠিক করে ফেলছে। আমি অনুরোধ করব, যদি নির্দিষ্ট সময়ের পর ভোটার বাকি থেকে যায় তাহলে যেন সময় বাড়িয়েও ভোট নেওয়া হয়।’