বাবুগঞ্জে ব্রাক মাইগ্রেশন স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : মে ২৫, ২০২৩, ৬:২৮ অপরাহ্ণ /
বাবুগঞ্জে ব্রাক মাইগ্রেশন স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত

বাবুগঞ্জ প্রতিনিধি : বরিশালের বাবুগঞ্জে ব্রাক মাইগ্রেশন প্রোগ্রামের আওতায় স্কুল প্রোগাম অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার দুপুর ১২ টায় বাবুগঞ্জ উপজেলার রহমতপুর মাধ্যমিক বিদ্যালয়ের সভাকক্ষে স্কুলের প্রধান শিক্ষক অবিনাস চন্দ্র রায় সভাপতিত্বে এ স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

রিইন্টিশ্রেশন অব মাইগ্রেন্ট ওয়ার্কারস ইন বাংলাদেশ ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের স্কুল প্রোগ্রামের আয়োজনে নিরাপদ অভিবাসন ও রেমিটেন্স ব্যবস্থাপনার উপর কুইজ প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিদেশ ফেরত অভিবাসীদের নিরাপদ অভিবাসনের নানা বিষয় তুলে ধরেন ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের ডিস্টিক্ট কো-অর্ডিনেটর সাহিদা আক্তার তিনি বলেন-ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ২০০৬ সাল থেকে অনিয়মিত অভিবাসন ও মানব পাচার রোধে কাজ করে আসছে।

এই প্রোগ্রামের আওতায় বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম, বিদেশ ফেরতদের পুনরেত্রীকরণ এবং ভুক্তভোগীকে জরুরি সাহায্য প্রদানসহ নানা ধরনের আইনি সহায়তা প্রদান করা হয়। পাশাপাশি, ব্র্যাক মাইগ্রেশন, সরকার ও সমমনা প্রতিষ্ঠান এবং অন্যান্য গুরুত্বপূর্ণ অংশীজনদের সঙ্গে নীতি নির্ধারণীসংক্রান্ত কাজ করে চলছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রহমতপুর মাধ্যমিক বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মোঃ অলিউল্লাহ খান সিদ্দীকি, সহকারী শিক্ষক মোঃ শফিকুল ইসলাম, মোঃ হুমায়ূন কবির সৈয়দা নাহিদা সুলতানা, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম বাবুগঞ্জ উপজেলা ফিল্ড অর্গানাইজার আবু হানিফ, ভলানন্টিয়ার মোসাঃ তানিয়া আফরোজ প্রমুখ।