উজিরপুরের শিকারপুর বন্দরে পুলিশ ক্যাম্প বহাল রাখার দাবি ব্যবসায়ীদের

Barisal Crime Trace -HR
প্রকাশিত এপ্রিল ১২ সোমবার, ২০২১, ০৬:৩২ অপরাহ্ণ
উজিরপুরের শিকারপুর বন্দরে পুলিশ ক্যাম্প বহাল রাখার দাবি ব্যবসায়ীদের

বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর বন্দরে পুলিশ ক্যাম্প বহাল রাখার দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।

 

সোমবার (১২ এপ্রিল) বেলা ১১টার দিকে দাবি আদায়ে শিকারপুর বাজার সংলগ্ন সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন তারা।

 

এতে বন্দর ব্যবসায়ী কমিটির সভাপতি মো. হেমায়েত মুন্সি, বীর মুক্তিযোদ্ধা আ. মান্নান হাওলাদার, স্থানীয় আওয়ামী লীগ নেতা পরান শাহা, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মাঝি, বাজার ব্যবসায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক শাকিল মাহমুদ, কোষাধ্যক্ষ নাসির মৃধাসহ কয়েকশ’ দোকান মালিক ও কর্মচারীরা অংশ নেন।

 

বক্তারা বলেন, উজিরপুর উপজেলার গুরুত্বপূর্ণ একটি ব্যবসা বন্দর শিকারপুর। এ বন্দরে ছোট-বড় প্রায় হাজার খানেক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। ব্যবসায়ীদের নিরাপত্তার কথা বিবেচনা করে ২০ বছর আগে পুলিশ ক্যাম্পটি স্থাপিত হয়েছিল। এতে ব্যবসায়ীরা অনেকটা নিরাপদে ব্যবসা করে আসছেন। গত ২০ বছর ধরে এই এলাকায় চুরি-ডাকাতির সংখ্যাও অনেক হ্রাস পেয়েছে।

 

তারা আরও বলেন, হঠাৎ করে জানতে পারি পুলিশ ক্যাম্পটি সরিয়ে নেয়া হবে। এতে চুরি-ডাকাতিসহ অপরাধমূলক কর্মকাণ্ড বেড়ে যাবে বলে আমরা আশঙ্কা করছি। এ অবস্থায় ব্যবসায়ীদের নিরাপত্তার কথা বিবেচনা করে পুলিশ ক্যাম্পটি সরিয়ে না নেয়ার দাবি জানাচ্ছি।

 

এ বিষয়ে উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া উল আহসান জানান, শিকারপুর বন্দরের ব্যবসায়ীরা তাদের দাবির কথা জানিয়েছেন। বিষয়টি তিনি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করবেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]