মামলার তদন্ত প্রতিবেদন টাকার বিনিময়ে প্রভাবিত করা অভিযোগ!


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জুলাই ৯, ২০২৩, ১১:৪১ পূর্বাহ্ণ /
মামলার তদন্ত প্রতিবেদন টাকার বিনিময়ে প্রভাবিত করা অভিযোগ!

বাউফল প্রতিনিধি : পটুযাখালীর বাউফলে একটি মামলার তদন্ত প্রতিবেদন টাকার বিনিময়ে প্রভাবিত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই মামলায় বাদি পক্ষ নারাজি দিলে তদন্ত ভার ন্যাস্ত হয় পিবিআই’র উপর। গত সোমবার পিবিআই তদন্ত করতে ঘটনাস্থলে আসেন। উপজেলার নাজিরপুর ইউনিয়নের নাজিরপুর গ্রাম ৪নং ওয়ার্ডের মোল্লা বাড়িতে এ ঘটনাটি ঘটে।

ভূক্তভোগী আলমতাজ বেগমের ভাষ্যমতে, পাশের বাড়ির আমিনুল ইসলাম রাতুলের(৩৫) সাথে সরকারি রাস্তার ইট-খোয়া নিয়ে যাওয়াকে কেন্দ্র করে অলমতাজের সাথে কথা কাটাকাটি হয়। ওই ঘটনার জেরে ২০২২সালের ১০জুলাই সকাল ৮টার দিকে আলমতাজ বাউফলের উদ্দেশ্যে রওয়ানা হলে নিজ বসত ঘরের সামনে আগে থেকে ওৎ পেতে থাকা রাতুল, জিল্লুর রহমান, শামীম হাওলাদার, রানু বেগমসহ ৭/৮ জনের একটি সংঘবদ্ধ দল তার উপর হামলা করে এলোপাথারি পিটিয়ে মারাত্মক ভাবে আহত করা হয়।

এ সময় তাকে হাসপাতালে নিতে চাইলে বাধা দেন আসামী পক্ষ। একই ঘটনায় আহত হন তার মামা শশুর আলমগীর সিকদার (৪০) এবং ফারুক মোল্লা । পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এঘটনায় ওই দিনই তার মেয়ে জামাই সোহেল মৃধা বাদি হয়ে বাউফল থানায় একটি মামলা দায়ের করেনে।

মামলাটি আমলে নিয়ে তদন্তের দায়িত্ব দেয়া হয় ততকালীন পুলিশ পরিদর্শক কুসুম দাসের উপর। ওই তদন্তে প্রভাব বিস্তারের অভিযোগ করলে মামলার দায়িত্বভার দেয়া হয় পিবিআইয়ের উপর। গত ০৩/০৭/২০২৩ইং তারিখ পূনরায় তদন্ত করে পিবিআই তদন্ত কর্মকর্তা মো মিঠু।

এব্যপারে অভিযুক্ত জিল্লুর রহমান বলেন, সামান্য একটি বিষয়কে অনেক বড় করে ফেলা হয়েছে। টাকা পয়সা বা মালামাল লুটের বিষটি সম্পর্ণ মিথ্যা। পুলিশ যে রিপোর্ট দিয়েছে সেটা সঠিক। বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম আরিচুল হক বলেন, তদন্তে যা পেয়েছি সে অনুসারে প্রতিবেদন দাখিল করা হয়েছে। এখন বাকিটা আদালতের বিষয়।