ভোলার ৫ শিক্ষার্থীর হাতে বার্লিন স্পেশাল অলিম্পিকের ৫ স্বর্ণ ও রৌপ্য পদক


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জুলাই ১১, ২০২৩, ৯:০৬ অপরাহ্ণ /
ভোলার ৫ শিক্ষার্থীর হাতে বার্লিন স্পেশাল অলিম্পিকের ৫ স্বর্ণ ও রৌপ্য পদক

ভোলা প্রতিনিধি : জামার্নির বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক প্রতিযোগীতায় বাংলাদেশের ২৪জন স্বর্ণপদক পেয়েছেন। যার মধ্যে ভোলায় রয়েছে ৫ শিক্ষার্থী।

আন্তর্জাতিক প্রতিযোগিতায় এই প্রথমবারের মতো ভোলা চিল্ডেন স্পেশাল স্কুলের বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা এই পদক পেল। এতে যেমন খুশি স্কুলের শিক্ষকরা, ঠিক তেমনভাবে আনন্দিত শিক্ষার্থীরাও। আর তাই আনন্দ-উৎসবে তাদের বরণ করা হয়েছে।

সন্তানদের এমন পুরস্কারে গর্বিত তাদের বাবা-মা। সংশ্লিষ্টরা মনে করছেন, এ পদক শুধু ভোলার মুখ উজ্জ্বল করেনি, বিশ্বের দরবারে দেশের ভাবমূর্তিও উজ্জ্বল করেছে। বিদেশের মাটিতে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের এমন সফলতায় ভোলার মানুষও বেশ আনন্দিত। এটি দেশের জন্যও গৌরব বলে মনে করছেন তারা।

পুরস্কারপ্রাপ্তদের মধ্যে দুইশ মিটার দৌড়ে বিপ্লব প্রথম স্থান অর্জন করে একটি স্বর্ণ এবং একটি রৌপ্য মেডেল, তানজুম দুইশ মিটার দৌড়ে একটি রৌপ্য, সিনথিয়া একশ মিটার দৌড়ে ১ম স্থান অর্জন করে স্বর্ণ এবং ফুটবলে আচিয়া ও আখি একটি করে স্বর্ণপদক পেয়েছেন।

স্বর্ণজয়ী বিপ্লবের মা খাদিজা বেগম বলেন, ছোটবেলা থেকে ছেলের এমন অবস্থায় (বাক প্রতিবন্ধী) থাকায় অনেকেই অনেক কথা শুনিয়েছে। এখন একজন স্বাভাবিক সন্তানের চেয়ে আমার সন্তান দেশের সুনাম বয়ে এনেছে। এটি সত্যি অনেক আনন্দের ও গর্বের। ছেলেকে নিয়ে এখন আমি অনেক খুশি। তার আরও সফলতা কামনা করছি।

এদিকে শিক্ষার্থীদের বাস্তবমুখী এমন সফলতায় শিক্ষকরাও বেশ আনন্দিত। তারা মনে করছেন এ জয় স্কুলের সুনাম বয়ে এনেছে। স্কুলের শিক্ষিকা সেলিনা বলেন, এসব শিক্ষার্থীরা কেউ কানে শুনে না, মুখেও কথা বলতে পারেনা, ইশারায় তাদের শেখানো হয়েছে। আমরা শিক্ষার্থীদের মাতৃস্নেহে লালন পালন করেছি, তাদের এ সফলতায় আমরা অনেক অনেক আনন্দিত।