করোনা সংক্রমণ কমাতে সর্বনিম্ন ৩ সপ্তাহের লকডাউন দরকার : স্বাস্থ্যমন্ত্রী

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৩ মঙ্গলবার, ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ণ
করোনা সংক্রমণ কমাতে সর্বনিম্ন ৩ সপ্তাহের লকডাউন দরকার : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :: যেকোনো দেশে মহামারি করোনার সংক্রমণ কমাতে সর্বনিম্ন তিন সপ্তাহের লকডাউন দরকার বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, ‘ভালো একটা লকডাউন দিলে সংক্রমণের হার কমে যেত। যত লম্বা সময় লকডাউন হবে, তত বেশি সেটা কার্যকর হবে।’ আজ সোমবার এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

 

এরআগে করোনা সংক্রমণ রোধে আগামী বুধবার থেকে সাত দিনের সার্বিক কার্যাবলি ও চলাচলে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ ১৩ দফা নির্দেশনাসহ এ প্রজ্ঞাপন জারি করে।

 

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মনে করেন, ‘বিভিন্ন সিটি করপোরেশন, বিশেষ করে ঢাকা এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের মতো জায়গা, যেখানে সংক্রমণের হার অনেক বেশি, সেখানে যদি লকডাউন বেশি সময় দেওয়া হয়, তাতে অর্থনীতির কোনো ক্ষতি হবে না। কারণ অর্থনীতি চলে শিল্পকারখানা এবং কৃষির ওপর নির্ভর করে। কিন্তু ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশনে এগুলো নেই।’

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘প্রতিদিন মৃত্যুর সংখ্যা বাড়ছে, এখন যদি মানুষ একটু বোঝে।’ তিনি আরও জানান, কয়েকটি জেলাতে কথা বলে জেনেছেন, কিছু কিছু জেলাতে সংক্রমণের হার কমছে। এটাতে তিনি একটু আশ্বস্ত হয়েছেন।

 

উল্লেখ্য, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৩ জন, যা দেশে মহামারিকালের সর্বোচ্চ রেকর্ড। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেলেন ৯ হাজার ৮২২ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন সাত হাজার ২০১ জন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]