পবিপ্রবি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে শিক্ষককে তালাবদ্ধ করে রাখার অভিযোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : আগস্ট ১৬, ২০২৩, ৬:১৯ অপরাহ্ণ /
পবিপ্রবি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে শিক্ষককে তালাবদ্ধ করে রাখার অভিযোগ

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শাখা ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগরের বিরুদ্ধে এক শিক্ষককে কক্ষে তালা মেরে আটকে রাখার অভিযোগ উঠেছে।

বুধবার (১৬ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনের সামনে শিক্ষক সমিতি এ ঘটনায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষক নেতারা। এ সময় তারা অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেন। ভুক্তভোগী ওই শিক্ষকের নাম অধ্যাপক ড. এসএম হেমায়েত জাহান। তিনি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের শিক্ষক।

জানা যায়, সোমবার দুপুর ৩টার দিকে পবিপ্রবির কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এসএম হেমায়েত জাহানকে অফিস কক্ষে কর্তব্যরত অবস্থায় বাইরে থেকে দরজায় তালা লাগিয়ে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকের উপস্থিতিতে কর্মচারীরা তালা ভেঙে শিক্ষককে মুক্ত করেন।

ভুক্তভোগী শিক্ষক অধ্যাপক ড. হেমায়েত জাহান বলেন, পবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগর ঘটনার আগে আমার কাছে এসে সিনথি কানিজ ফারহান নামের এক ছাত্রীকে পাশ করিয়ে দিতে জোর করে। এই বেআইনি দাবি না মানায় রুমে তালা দেওয়া হয়েছে বলে ধারণা করছি। এছাড়াও কয়েকদিন আগে বিশ্ববিদ্যালয়ে ইউট্যাবের কমিটি হয়েছে যার সাধারণ সম্পাদক আমি। এ জন্যও রুমে তালা দিলেও দিতে পারে।

অভিযোগের বিষয়ে পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগর বলেন, বিএনপি-জামায়াতপন্থী অধ্যাপক হেমায়েত জাহান আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি অস্থিতিশীল করার লক্ষ্যে ছাত্রলীগকে বিতর্কিত ও ভাবমূর্তি ক্ষুণ্ন করার ষড়যন্ত্র করছে। ওই শিক্ষকের সঙ্গে রাজনৈতিক মতাদর্শ ভিন্ন হওয়ায় এই অভিযোগ দিয়েছেন।

মানববন্ধনে পবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আসাদুজ্জামান মিয়া বলেন, আমরা বুধবার অর্ধ-দিবস ক্লাস পরীক্ষা বর্জন করেছি। কাল থেকে স্বাভাবিকভাবে আমাদের কর্মসূচি চলবে এবং ক্লাস-পরীক্ষা চলবে। প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়ে ৫ দিন সময় দিব।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক জেহাদ পারভেজ বলেন, এই অনাকাঙ্ক্ষিত ঘটনা কাম্য নয়। এ ধরনের ঘটনা যেন আর না ঘটে সেজন্য ধারাবাহিকভাবে কিছু কর্মসূচি ঘোষণা করেছি। আমাদের দাবি মেনে না নিলে কঠোর কর্মসূচি হাতে নিব।