সাগরে ১৪ ঘণ্টা ধরে আটকে আছে ১৯ জেলেসহ ট্রলার


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : আগস্ট ১৮, ২০২৩, ৬:২৯ অপরাহ্ণ /
সাগরে ১৪ ঘণ্টা ধরে আটকে আছে ১৯ জেলেসহ ট্রলার

পাথরঘাটা সংবাদদাতা : বরগুনার পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমের সুন্দরবন সংলগ্ন কচিখালী এলাকায় কক্সবাজার জেলার ইউনুস কোম্পানীর মালিকানাধীন এফবি মা-বাবার দোয়া নামের একটি ট্রলার ১৯ জন জেলেসহ ১৪ ঘণ্টা ধরে ডুবচরে আটকা পরে আছে।

শুক্রবার (১৮ আগস্ট) বেলা ১১ টার দিকে বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। আটকে পড়া জেলেদের বাড়ি কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায়।

ট্রলার মালিক ইউনুস কোম্পানীর বরাত দিয়ে গোলাম মোস্তফা চৌধুরী বলেন, মঙ্গলবার(১০ আগস্ট) কক্সবাজার ঘাট থেকে যাতীয় রসদ সামগ্রী নিয়ে গভীর সমুদ্রে মাছ শিকারের উদ্দেশ্যে রওয়ানা হয়ে যান। হঠাৎ করে সমুদ্রের আবহাওয়া খারাপ হওয়ার কারণে উপকূলের মৎস্য বন্দর পাথরঘাটা বিএফডিসি ঘাটের উদ্দেশ্যে আসার সময় পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমের সুন্দরবনের কচিখালী এলাকার এটি ডুবোচরে বৃহস্পতিবার দিবাগত রাত ৯টার দিকে আটকা পরে। তাদের কাছে থেকে সবশেষ খবর পওয়া পর্যন্ত অনেক চেষ্টা করেও ট্রলারটি চর থেকে নামানো সম্বব হয়নি। ট্রলারটি উদ্ধারের জন্য কোস্টগার্ডের পশ্চিম জোনকে অবহিত করে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে দুটি ট্রলার পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

এফবি মা-বাবার দোয়া ট্রলাররের মাঝি আলা উদ্দিন মুঠোফোনে জানান, সাগরে মাছ শিকারের সময় আবহাওয়া খারাপ দেখে নিরাপদ আশ্রয়ের জন্য উপকূলের দিকে ফিরে আসার সময় বৃহস্পতিবার রাত ৯টার দিকে কচিখালী এলাকার একটি ডুবো চরে আটকা পরে ১৪ ঘণ্টা পর্যন্ত সেখানেই অবন্থান করছেন। অনেক চেষ্টা করেও ট্রলারটি নামানো সম্ভব হয়নি। আটকা পড়ায় তাদের এখন পর্যন্ত প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

কোস্টগার্ডের পশ্চিমজোন মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুহাম্মাদ মুনতাছির ইবনে মুহাসিন মুঠোফোনে জানান, খবর পাওয়ার সাথে সাথেই জেলেদের উদ্ধারের জন্য আমাদের চার সদস্যের একটি টিম ট্রলার নিয়ে রওয়ানা দিয়ে চলে গেছে। মূলত ভাটা থাকার কারণে ট্রলারটি আটকে আছে, জোয়ার আসলে আটকে পরা থেকে ছুটে যাবে।