‘২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার তদন্ত সঠিক হয়নি’


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : আগস্ট ২১, ২০২৩, ২:০৮ অপরাহ্ণ /
‘২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার তদন্ত সঠিক হয়নি’

ক্রাইম ট্রেস ডেস্ক : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার তদন্ত সঠিক হয়নি বলে দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইচ্ছাকৃতভাবে রাজনৈতিক প্রতিহিংসার কারণে তারেক রহমানের নাম এ মামলায় অন্তর্ভুক্ত করা হয়েছে। পুরোপুরি এ মামলায় সুষ্ঠু তদন্ত না করেই তড়িঘড়ি করে মামলা শেষ করা হয়েছে।

আমরা বারবার বলে এসেছি এ মামলায় সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত হোক। এ ঘটনা বাংলাদেশের রাজনীতিতে একটি জঘন্য ঘটনা। সোমবার (২১ আগস্ট) বিএনপি নয়াপল্টন কার্যালয়ে যৌথ সভার শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ মামলায় প্রথমে তারেক রহমানের সংযুক্ত ছিল না। পরে মুফতি হান্নানকে দীর্ঘদিন আটকে রেখে তার জবানবন্দির উপর ভিত্তি করে তারেক রহমানকে যুক্ত করা হয়। এমনকি মুফতি হান্নান এ জবানবন্দির বিরুদ্ধে এফিডেভিট দিয়ে বক্তব্য প্রত্যাহার করেন।

পরবর্তীতে মুফতি হান্নানকে অন্য একটি মামলায় ফাঁসি দিয়ে তড়িঘড়ি করে কার্যকর করা হয়। যাতে তিনি এ মামলায় পরবর্তীতে আর কোর্টে আসার কোনো সুযোগ দেওয়া হয়নি বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, তারেক রহমানসহ বিএনপির কোনো নেতা ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার সঙ্গে জড়িত ছিলেন না।

কয়েকটি রাজনৈতিক দলের ভারত সফরের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, যারা জনগণের কাছে যেতে পারে না তারাই এভাবে ফায়দা নিতে চায়। আমরা চাই নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন। জনগণ ভোট দিয়ে সরকার নির্বাচিত করবেন এমন একটি নির্বাচন।

এ সময় অন্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।