বাবুগঞ্জে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : আগস্ট ২১, ২০২৩, ৮:৫৬ অপরাহ্ণ /
বাবুগঞ্জে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত

বাবুগঞ্জ প্রতিনিধি : রিইন্টিশ্রেশন অব মাইগ্রেন্ট ওয়ার্কারস ইন বাংলাদেশ ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের স্কুল প্রোগ্রামের আয়োজনে নিরাপদ অভিবাসন ও রেমিটেন্স ব্যবস্থাপনার উপর কুইজ প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার বেলা ২.৩০ মিঃ বাবুগঞ্জ উপজেলার আরজিকালিকাপুর মাধ্যমিক বিদ্যালয়ের সভাকক্ষে স্কুলের প্রধান শিক্ষক মোঃ সিরাজুল হক এর সভাপতিত্বে বিদেশ ফেরত অভিবাসীদের নিরাপদ অভিবাসনের নানা বিষয় তুলে ধরেন ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের ডিস্টিক্ট কো-অর্ডিনেটর সাহিদা আক্তার তিনি বলেন-ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ২০০৬ সাল থেকে অনিয়মিত অভিবাসন ও মানব পাচার রোধে কাজ করে আসছে।

এই প্রোগ্রামের আওতায় বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম, বিদেশ ফেরতদের পুনরেত্রীকরণ এবং ভুক্তভোগীকে জরুরি সাহায্য প্রদানসহ নানা ধরনের আইনি সহায়তা প্রদান করা হয়। পাশাপাশি, ব্র্যাক মাইগ্রেশন, সরকার ও সমমনা প্রতিষ্ঠান এবং অন্যান্য গুরুত্বপূর্ণ অংশীজনদের সঙ্গে নীতি নির্ধারণীসংক্রান্ত কাজ করে চলছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আরজিকালিকাপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন সহকারী শিক্ষক মোঃ জাকির হোসেন, মোঃ রুহুল আমিন, মোঃ জালিছ মাহমুদ, মোঃ কামাল হোসেন,মোঃ জাহাঙ্গীর হোসেন, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম বাবুগঞ্জ উপজেলা ফিল্ড অর্গানাইজার আবু হানিফ, ভলানন্টিয়ার মোসাঃ লামিয়া আক্তার সুখি, ও শারমিন আক্তার মিম প্রমুখ।