বরগুনায় বিশ্ববিদ্যালয়ের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৩, ২০২৩, ৪:১৯ অপরাহ্ণ /
বরগুনায় বিশ্ববিদ্যালয়ের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি

বরগুনা প্রতিনিধি : বরগুনায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটি। রোববার(৩ সেপ্টেম্বর) সকালে বরগুনা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে মিছিল সহকারে সকলে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এরপর জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রধান করে।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মোস্তফা জামাল, সদস্য সচিব রফিকুল ইসলাম টুকু, মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা চিত্তরঞ্জন শীল, বরগুনা পাবলিক পলিসি ফোরামের সভাপতি সাংবাদিক হাসানুর রহমান ঝন্টু, বরগুনা লোক বেতারের স্টেশন ম্যানেজার মনির হোসেন কামাল, বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার, খেলাঘর জেলা কমিটির সাধারণ সম্পাদক মুশফিক আরিফ, জাহিদুল ইসলাম মেহেদী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষার চিকিৎসা এবং যোগাযোগে উন্নয়ন বঞ্চিত বরগুনায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন জরুরি হয়ে পড়েছে। বরগুনায় বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আহবায়ক মোস্তফা জামান বলেন,

একটি বিশ্ববিদ্যালয় এখনো ভালো কিছু নেতৃত্ব দিতে পারে এবং শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। যেহেতু মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি রয়েছে তারই ধারাবাহিকতায় বরগুনায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন প্রত্যাশা করছি।

স্মারকলিপি গ্রহণ জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বরগুনাবাসীর প্রতি আলাদা দৃষ্টি রয়েছে। আর আপনাদের দাবীর যুক্তিকতা রয়েছে। স্মারকলিপি দ্রুত প্রধানমন্ত্রী বরাবর পৌঁছে দেয়া হবে বলে জেলা প্রশাসক আশ্বস্ত করেন।