লালমোহনে পুকুরে মুখ ধুতে গিয়ে নিথর হলো মা-শিশু!


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৫, ২০২৩, ৪:২২ অপরাহ্ণ /
লালমোহনে পুকুরে মুখ ধুতে গিয়ে নিথর হলো মা-শিশু!

ভোলা প্রতিনিধি : ভোলার লালমোহন উপজেলায় পুকুরে মুখ ধুতে গিয়ে পানিতে ডুবে দুই মাসের শিশুসন্তানসহ মায়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় মারা গেছেন মোসা. রিপা আক্তার (২৭) এবং তার দুই মাসের শিশুকন্যা মোসা. ফাতেমা। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ভোরে উপজেলার চরভূতা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের তারাগঞ্জ এলাকার গাইন বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহতের স্বজনরা জানান, রিপা তার স্বামীর সঙ্গে ঢাকায় বসবাস করতেন। ছোট মেয়ে ফাতেমা জন্ম নিলে তিনি লালমোহনের চরভূতা ইউনিয়নের তারাগঞ্জ এলাকার বাবার বাড়িতে এসে থাকতে শুরু করেন। রিপা আক্তার ওই এলাকার মো. নসু গাইনের মেয়ে।

গত বেশ কয়েক দিন ধরে শিশু ফাতেমা নিউমোনিয়ায় আক্রান্ত ছিল এবং অসুস্থ ছিলেন মা রিপা আক্তারও। মঙ্গলবার ভোরে ঘুম থেকে উঠে শিশু ফাতেমাকে নিয়ে বসতঘর সংলগ্ন পুকুরে মুখ ধুতে যান তিনি। এ সময় পা পিছলে কোলে থাকা শিশুকন্যাসহ পুকুরে পড়ে যান।

এর কিছুক্ষণ পর তার ছোট ভাই হৃদয় পুকুরে মুখ ধুতে গিয়ে রিপা আক্তার ও তার দুই মাস বয়সী শিশু ফাতেমাকে ভাসতে দেখেন। তাদের এ অবস্থায় দেখে হৃদয় চিৎকার দিলে প্রতিবেশীরা ছুটে এসে পুকুর থেকে রিপা আক্তার ও তার মেয়ের মরদেহ উদ্ধার করেন। দীর্ঘদিনের অসুস্থতার কারণে শরীর দুর্বল থাকায় পানিতে পড়ার পর আর সেখান থেকে উঠতে না পারায় তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করছেন স্বজনরা।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান জানান, খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।