কাউখালী হাসপাতালে এক সিটে দুইজন রোগী চিকিৎসা নিচ্ছে


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৫, ২০২৩, ৭:২০ অপরাহ্ণ /
কাউখালী হাসপাতালে এক সিটে দুইজন রোগী চিকিৎসা নিচ্ছে

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের চাপ খুব বেশি, ফলে এক সিটে দুইজন করে রোগী থাকছে।

বর্তমানে অস্থায়ী ভবনে স্বাস্থ্য সেবার কাজ চলছে। পুরাতন ভবনটি ভেঙ্গে নতুন ভবনের কাজ চলছে। মঙ্গলবার কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে গিয়ে দেখা গেছে,

হাসপাতলে রোগীদের চাপ খুব বেশি। বর্তমানে জ্বর ও ডেঙ্গু রোগীর সংখ্যা বেশি। অস্থায়ী ভবনে মাত্র ভর্তি কৃত ২০টি রোগী থাকার ব্যবস্থা আছে। এর বিপরীতে ৪৩ জন রোগী হাসপাতালে ভর্তি আছে। ফলে এক একটি সিটে দুই থেকে তিন জন ভর্তি কৃত রোগী চিকিৎসা নিচ্ছে।

এক্ষেত্রে রোগীদের চিকিৎসা নিতে খুবই সমস্যা হচ্ছে। হাসপাতালে বেডে কোন মতে একজন রোগী থাকা যায়। চিকিৎসা নিতে আশা রোগী রানু বেগম (৩৫) ও ইয়াসিন হোসেন (৫০) বলেন, আমরা এক বেডে দুইজন করে রোগী থাকি। ফলে আমাদের সেবা নিতে খুবই সমস্যা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার দীপ্ত কুণ্ড জানান, আমরা সাধ্যমত রোগীদের সেবা দিয়ে যাচ্ছি।

অস্থায়ী ভবনে রোগীদের বেডের সমস্যার কারণে মাঝে মাঝে একটি বেডে দুইজন রোগী থাকার ব্যবস্থা করা লাগছে। আশা করি নতুন ভবন হলে আমাদের সকল প্রকার সমস্যার সমাধান হয়ে যাবে।