হঠাৎ করে বরিশালে ডায়রিয়ার প্রাদুর্ভাব

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৩ মঙ্গলবার, ২০২১, ০১:০৭ অপরাহ্ণ
হঠাৎ করে বরিশালে ডায়রিয়ার প্রাদুর্ভাব

নিজস্ব প্রতিবেদকঃ হঠাৎ করে বরিশালে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। গত কয়েকদিন থেকে প্রতিদিন ডায়রিরায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। বর্তমানে বরিশালে ডায়রিয়া রোগীদের জন চিকিৎসার নির্ভরযোগ্য প্রতিষ্ঠান বরিশাল সদর জেনারেল হাসপাতালে রোগীর চাঁপ বেড়ে যাওয়ায় ওয়ার্ডের বেড, মেঝে ও বারান্দা ছাড়িয়ে গেছে।

 

মঙ্গলবার সকালে বরিশাল সদর জেনারেল হাসপাতালে গিয়ে দেখা গেছে, ডায়রিয়া ওয়ার্ড ছাড়িয়ে রোগীর স্থান হয়েছে হাসপাতালের বারান্দায়। হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের নার্সিং ইনচার্জ আয়শা আক্তার জানান, সরকারিভাবে যে ওষুধ এবং স্যালাইন বরাদ্দ আছে সেগুলো রোগীদের দেয়া হচ্ছে। জনবল স্বল্পতা থাকলেও তারা সাধ্যমতো ওয়ার্ড পরিস্কার পরিচ্ছন্ন রাখার চেষ্টা করছেন।

 

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ মলয় কৃষ্ণ বড়াল বলেন, হাসপাতালে মাত্র চার শয্যার ডায়রিয়া ওয়ার্ড। এরমধ্যে পুরুষ ওয়ার্ডে দুটি এবং মহিলা ওয়ার্ডে দুটি শয্যা। সেখানে বর্তমানে ডায়রিয়া রোগী ভর্তি রয়েছেন অর্ধ শতাধিক। তিনি আরও বলেন, গত কয়েকদিন থেকে প্রতিদিন গড়ে এই হাসপাতালে ভর্তি হচ্ছে ২০ থেকে ২৫ জন ডায়রিয়া রোগী। গত মার্চ মাসে হাসপাতালে ৭৫১ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী চিকিৎসা নিয়েছেন। চলতি এপ্রিলে চিকিৎসা নিয়েছেন ৫১২ জন রোগী।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]