বাবুগঞ্জ উপজেলায় টি.আর-কাবিটা প্রকল্পের আওতায় পাল্টে যাচ্ছে গ্রামীণ জনপদ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৪, ২০২৩, ৬:৪১ অপরাহ্ণ /
বাবুগঞ্জ উপজেলায় টি.আর-কাবিটা প্রকল্পের আওতায় পাল্টে যাচ্ছে গ্রামীণ জনপদ

বাবুগঞ্জ প্রতিনিধি : বরিশালের বাবুগঞ্জ উপজেলায় গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) ও গ্রামীণ অবকাঠামো রক্ষনাবেক্ষন (টি.আর-নগদ অর্থ) প্রকল্পের আওতায় পাল্টে যাচ্ছে বাবুগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নের গ্রামীণ জনপদ।

বরিশাল ৩- আসনের সাংসদ আলহাজ্ব গোলাম কিবরিয়া টিপুর সহযোগিতায় পাকাকরণ করা হয়েছে উপজেলার গুরুত্বপূর্ণ প্রায় শতাধিক গ্রামের রাস্তা। বর্তমানে আরো প্রক্রিয়ায় রয়েছে বাকি অনেক রাস্তা। লেগেছে নতুনত্বের ছোয়া। যাতায়াতে এসেছে আমূল পরিবর্তন।

মাধবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ সিদ্দিকুর রহমান জানান, সাংসদ আলহাজ্ব গোলাম কিবরিয়া টিপুর প্রচেষ্টায় রহমতপুর ব্রিজ থেকে মোহনগঞ্জ বাজার পর্যন্ত পিচ ঢালাই রাস্তা নির্মাণ, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের কাবিখা প্রকল্পের মাধ্যমে হেরিং বন্ড ও কাঁচা রাস্তা নির্মাণ করা হয়েছে। যাহা রবীন্দ্রনগর সরদার বাড়ি থেকে সুলতান মৃধার বাড়ি পর্যন্ত, আক্কেল আলী জমিদারের বাড়ির সামনে ইট সলিং রাস্তা, সুলতান হাওলাদার এর বাড়ি হইতে গাজী কালুর মসজিদ পর্যন্ত রাস্তা নির্মাণ, মুশুরিয়া আকন বাড়ি থেকে হাওলাদার বাড়ি পর্যন্ত রাস্তা নির্মাণ, ৪ নং ওয়ার্ডের দেলোয়ারের বাড়ি থেকে শহীদের বাড়ি পর্যন্ত ইট সলিং রাস্তা নির্মাণ, একই এলাকার সরদারের বাড়ি থেকে হাওলাদারের বাড়ি পর্যন্ত ইট সলিং রাস্তা, মাধবপাশা ইউনিয়ন পরিষদের পিছন থেকে আবাসন পর্যন্ত রাস্তা নির্মাণ, শিববাড়ির পূর্ব পাশের ব্রিজ থেকে নূর মিস্ত্রির ঘর পর্যন্ত ইট সলিং রাস্তা নির্মাণ। ৪ নং ওয়ার্ডের হাদীবাস কাঠি মুয়াজ্জেল সরদারের বাড়ি থেকে লাফাদি দোকান পর্যন্ত রাস্তায় বালি ভরাট, দেলোয়ারের বাড়ি থেকে শহীদের ঘর পর্যন্ত ইট সলিং রাস্তা নির্মান।

এছাড়াও ইউপি চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান এর নিজ অর্থায়নে কালি খোলার ব্রিজ থেকে রব হাওলাদারের বাড়ি পর্যন্ত রাস্তায় বালি ভরাট, লাফাদি গ্রামের মসজিদ বাড়ির পুল থেকে ট্রিকিং সিংহের দরজা পর্যন্ত মাটির রাস্তা নির্মাণ সহ সামাজিক অবকাঠামো উন্নয়ন প্রকল্পে অসংখ্য মসজিদ ও মন্দিরের কাজ করা হয়েছে ।

তাছাড়াও মাননীয় প্রধানমন্ত্রীর গৃহ নির্মাণ প্রকল্পের আওয়ায় গৃহহীণ পরিবারকে গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে। মাধবপাশা ইউনিয়ন পরিষদের সদস্য বশির শিকদার বলেন, আমাদের ইউনিয়নে সকল প্রকল্পের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

মাধবপাশা ইউনিয়নের পূর্ব পাংশা গ্রামের সাবেক কৃষি কর্মকর্তা মোঃ আক্কেল আলী জমাদ্দার জানান, আমরা ইতিপূর্বে আমাদের রাস্তা দিয়ে চলাচল করতে পারিনি, আলহাজ্ব গোলাম কিবরিয়া টিপুর সহযোগিতায় এখন ইট সলিং রাস্তা পেয়েছি।

জানতে চাইলে বাবুগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন বলেন, সকলের চেষ্টায় বাবুগঞ্জ উপজেলায় সুষ্ঠু ও সুন্দরভাবে শতভাগ কাজ সম্পন্ন করতে আমরা চেষ্টা করছি । উন্নয়নে যে মহাপরিকল্পনা হাতে নিয়েছে তা সফলভাবে বাস্তবায়ন হচ্ছে।