তজুমদ্দিনে ছেলের হামলায় বাবা-মা গুরুতর আহত, থানায় অভিযোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৫, ২০২৩, ১২:৫৩ অপরাহ্ণ /
তজুমদ্দিনে ছেলের হামলায় বাবা-মা গুরুতর আহত, থানায় অভিযোগ

তজুমদ্দিন সংবাদদাতা : ভোলার তজুমদ্দিনে পাওনা টাকা চাওয়ায় বাবা-মার ওপর হামলা করার অভিযোগ পাওয়া গেছে ছেলের বিরুদ্ধে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো দুই-তিনজনকে আসামি করে থানায় একটি অভিযোগ করেন বাবা।

অভিযুক্তরা হলেন ছেলে মো: রিয়াজ উদ্দিন (৩৭), ছেলের বউ মোসা: বিবি লতিফা (৩৫), নাতি মো: আরিফ হোসেন (১৯) ও কালামের চাচাত ভাই মো: কুট্টি মিয়া। আর আহতদেরকে তজুমদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার চাচড়া ইউনয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো: আবুল কালাম (৭০)। তার ছেলে রিয়াজ উদ্দিন (৩৭), তার পরিবার নিয়ে ঢাকায় থাকতেন। সে সময় ঢাকায় ব্যবসা করার জন্য বাবার নিকট থেকে ২ লাখ টাকা হওলাত নেয়। পরে বাবা তার টাকা ফেরত চাইলে ছেলে রিয়াজ বিভিন্ন তালবাহানা শুরু করেন। পাওনা টাকা ও জমিজমা নিয়ে বাব-মার মধ্যে বিরোধ চলছিল আগে থেকেই।

বিরোধ নিষ্পত্তির জন্য স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বিচার হওয়ার পরেও বিভিন্ন সময় ছেলে বাবাকে হুমকি-ধামকি প্রদান করতেন। কিছুদিন আগে রিয়াজ তার পরিবারসহ ঢাকা থেকে এসে বাবা আবুল কালামের বসতঘর দখলের চেষ্টা চালায়। এরই ধারাবাহিকতায় গত ১৩ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টায় রিয়াজের নেতৃত্বে একদল সন্ত্রাসী লাঠিসোটা ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়া আবুল কালামকে হত্যার উদ্দেশে হামলা চালায়।

হামলায় তার শরীরের বিভিন্ন অংশে ফুলা জখম হয় এবং বাম হাতের বৃদ্ধাঙ্গুল ভেঙে যায়। পরে তার চিৎকার শুনে তার স্ত্রীসহ অন্যরা এলে স্ত্রীর পরনের কাপড় টানাহেচড়ার মাধ্যমে শ্লিলতাহানি করে এবং তার গলায় থাকা আট আনা স্বর্ণের চেইন নিয়ে যায়। পরে আহতদেরকে উদ্ধার করে তজুমদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, আবুল কালাম (৭০) ও তার স্ত্রী রওশনা বেগম (৬০)। এ ঘটনায় আহত আবুল কালাম চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা দুই-তিনজনকে আসামি করে তজুমদ্দিন থানায় একটি অভিযোগ করেন।

তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ (ওসি) মাকসুদুর রহমান মুরাদ বলেন, মারামারির ঘটনায় এক পক্ষ একটি লিখিত অভিযোগ দিয়েছে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।