শেখ হাসিনাকে কটূক্তির মামলায় বরিশালে বিএনপি নেতা গ্রেফতার


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৫, ২০২৩, ১:০৫ অপরাহ্ণ /
শেখ হাসিনাকে কটূক্তির মামলায় বরিশালে বিএনপি নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে করা মামলায় বরিশালের গৌরনদী পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল কালাম শিকদারকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে পৌরসভার উত্তর বিজয়পুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় ২০-২৫ জনকে আসামি করে বৃহস্পতিবার সকালে গৌরনদী থানায় দ্রুতবিচার আইনে মামলা করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের ইসলাম সান্টু ভূঁইয়া।

মামলার আসামিরা হলেন, সরকারি গৌরনদী কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক কাইফি শিকদার মিমি (২৫) ও তার বাবা গৌরনদী পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল কালাম শিকদার (৬০)।

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে দলবদ্ধ হয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করার অভিযোগে উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের ইসলাম সান্টু ভূঁইয়া বাদী হয়ে থানায় দ্রুতবিচার আইনে একটি মামলা করেন। এরপর পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে মামলার দুই নম্বর আসামি পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল কালাম শিকদারকে গ্রেফতার করেছে।

তিনি আরও বলেন, দুপুরে তাকে বরিশাল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তদন্তে সাইবার অপরাধের সত্যতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।