পটুয়াখালীতে ৬ মাসে ৪০০ মোবাইল ফোন উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৫, ২০২৩, ২:২৭ অপরাহ্ণ /
পটুয়াখালীতে ৬ মাসে ৪০০ মোবাইল ফোন উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর

পটুয়াখালী প্রতিনিধি : গত এক মাসে ১০১টিসহ বিগত ছয় মাসে ৪০০টি চুরি হওয়া ও হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করেছে পটুয়াখালী জেলা পুলিশ।

মোবাইল ফোন হারানো বা চুরির ঘটনায় জেলার বিভিন্ন থানায় করা সাধারণ ডায়েরির (জিডি) ভিত্তিতে অভিযান চালিয়ে মোবাইল ফোনগুলো উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে গত মাসে উদ্ধার করা ১০১টি মোবাইল ফোন প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেন পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম।

সেবা পেয়ে আবদুল করিম মৃধা কলেজের সহকারী অধ্যাপক মো. নাসির উদ্দিন বলেন, ১৭ আগস্ট বাসা থেকে কলেজে যাওয়ার পথে অটোরিকশায় ফোন হারিয়ে ফেলি। হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফিরে পেয়ে খুব ভালো লাগছে। এর মধ্য দিয়ে বোঝা গেল পুলিশ প্রশাসন প্রযুক্তিবান্ধব। একই ভাবে ফোন ফিরে পেয়ে পুলিশকে ধন্যবাদ জানান শিক্ষার্থী বিধান চন্দ্র শীল।

পটুয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন, পুরনো ডিভাইস কিনলেও যথাযথ প্রমাণসহ কেনা উচিত, যেন নিশ্চিত হওয়া যায় যে এটি চোরাই ডিভাইস নয়। তা না হলে পুরোনো ডিভাইস যদি এর আগে কোনো অপরাধ সংঘটনের সময় ব্যবহার করা হয়ে থাকে, তাহলে এর বর্তমান ব্যবহারকারীও বিপদে পড়তে পারেন। তাই পুরনো ডিভাইস কেনার ক্ষেত্রে সচেতন হতে হবে।

পটুয়াখালী পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম বলেন, জেলা পুলিশের কাজ আইনসৃঙ্খলা রক্ষা করা। পটুয়াখালী জেলা পুলিশ সাধারণ মানুষের পুলিশ। এ মাসে ১০১টি চুরি হওয়া মোবাইল ফোন উদ্ধার করে হস্তান্তর করা হয়েছে। ১০১টি মোবাইল ফোনের দাম আনুমানিক ৪০ লাখ টাকা।

গত ছয় মাসে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রায় ৪০০টি চুরি হওয়া ও হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছে জেলা পুলিশ।