কুয়াকাটায় অজগর নিয়ে চাঁদাবাজি, উদ্ধার করে অবমুক্ত


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৬, ২০২৩, ৭:৩৯ অপরাহ্ণ /
কুয়াকাটায় অজগর নিয়ে চাঁদাবাজি, উদ্ধার করে অবমুক্ত

কুয়াকাটা প্রতিনিধি : পটুয়াখালীর কুয়াকাটায় ৬ ফুট লম্বা দুটি বার্মিজ পাইথন অজগর সাপ দেখিয়ে চাঁদা নেওয়ার অভিযোগ উঠেছে বেদেদের বিরুদ্ধে। পরে অ্যানিমেল লাভারস অব পটুয়াখালীর সদস্যদের সহযোগিতায় সাপ দুটি উদ্ধার করে অবমুক্ত করা হয়। শনিবার দুপুর ১২টায় কুয়াকাটাসংলগ্ন লেম্বুরবন এলাকায় বনবিভাগের সহায়তায় সাপ দুটিকে অবমুক্ত করা হয়।

গত দু’দিন আগে কলাপাড়া পৌরশহরে কয়েকজন বেদে দোকানিদের সাপ দেখিয়ে টাকা দাবি করে। ওই সময়ে সাপ দুটিকে উদ্ধার করা হয়। সাপ অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন- বন বিভাগের কর্মকর্তারা, অ্যানিমেল লাভারস অব পটুয়াখালীর কলাপাড়া শাখার টিম লিডার রাকায়েত আহসান, সদস্য আরিফুল ইসলাম শাওন, বাইজিদ মুন্সী, মোহাম্মদ রনি এবং বনি আমিন প্রমুখ।

রাকায়েত আহসান বলেন, আমরা কলাপাড়া পৌরশহর থেকে দুটি অজগর সাপ উদ্ধার করি। স্থানীয় দোকানিদের ফোন পেয়ে আমরা বন বিভাগের সহযোগিতায় তাদের আটক করে সাপ দুটি উদ্ধার করি। প্রাথমিক চিকিৎসা শেষে অবমুক্ত করি। এর আগেও আমরা বেশকিছু বন্যপ্রাণী উদ্ধার করে বনে অবমুক্ত করেছি।

বন বিভাগের মহিপুর রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, অ্যানিমেল লাভারস দীর্ঘদিন বন্যপ্রাণী সংরক্ষণে কাজ করে আসছে। তারা প্রশংসা কুড়ানোর মতো অনেক কাজ করছে। আমরা সার্বক্ষণিক তাদের সহযোগিতা করছি।