বাকেরগঞ্জে বাক-প্রতিবন্ধী যুবককে নির্যাতনের অভিযোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৮, ২০২৩, ১০:৩৮ পূর্বাহ্ণ /
বাকেরগঞ্জে বাক-প্রতিবন্ধী যুবককে নির্যাতনের অভিযোগ

বাকেরগঞ্জ সংবাদদাতা : বরিশালের বাকেরগঞ্জে পল্লী বিদ্যুৎ সাব স্টেশনে বাক-প্রতিবন্ধী এক যুবককে আটকে রেখে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ সময় দা দিয়ে পিটিয়ে যুবকের তিনটি দাঁত ফেলে দেয়া হয়েছে এবং সারা শরীর থেতলে দেয়া হয়েছে বলে জানা গেছে। এতে আহত হয়েছে আরো একজন।

রোববার বিকেলে বাকেরগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সিঅ্যান্ডবি সড়ক-সংলগ্ন সাব স্টেশনের মধ্যে এই ঘটনা ঘটে। বাক-প্রতিবন্ধী মনির হোসেন (৩৫) বাকেরগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের আব্দুল মালেকের ছেলে।

প্রত্যক্ষদর্শী রিনা বেগম নয়া দিগন্তকে জানান, সাব স্টেশনের পাশেই মনিরের ঘর। তার আঙিনায় থাকা সবজি গাছ সাব-স্টেশনের দেয়ালে বেয়ে ওঠায় তা কেটে ফেলে বিদ্যুৎ অফিসের লোকজন। এ বিষয়ে সাব-স্টেশনে থাকা কর্মীদের কাছে কারণ জানতে চাইলে কথা কাটাকাটির একপর্যায়ে লাইনম্যান রিয়াজের নেতৃত্বে চার থেকে পাঁচজন তাকে রুমের মধ্যে ধরে নিয়ে যায়। এরপর চলে অমানুষিক নির্যাতন।

মনিরের গোঙ্গানি শুনে তার কিশোরী মেয়ে বাঁচাতে গেলে তাকেও পিটিয়ে আহত করা হয়। পরে স্থানীয় লোকজন মনিরকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তার উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।

এদিকে তার আহত হওয়ার খবর এলাকায় ছডিয়ে পরলে বিক্ষুব্ধ এলাকাবাসী সাব-স্টেশনের চারপাশ ঘিরে রাখে। পরে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কমিশনার মোকলেচুর রহমান সঠিক বিচারের আশ্বাস দিলে তার জিম্মায় পল্লী বিদ্যুৎ কর্মীদের ছেড়ে দেয় এলাকাবাসী।

এ ব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতি বরিশাল-১-এর ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) গোবিন্দ চন্দ্র দাশের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি ঘটনাটি শুনেছি, ওইখানে আমার অফিসে কর্মরত দু’জন লেবারও আহত হয়েছে। তদন্তসাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদুর রহমান বিষয়টি নিশ্চত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে পরে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওসি।