সরকার বিরোধী দলহীন নির্বাচনের মাধ্যমে গদি দখলের ষড়যন্ত্র করছে


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৯, ২০২৩, ৮:২৩ অপরাহ্ণ /
সরকার বিরোধী দলহীন নির্বাচনের মাধ্যমে গদি দখলের ষড়যন্ত্র করছে

স্টাফ রিপোর্টার, বরিশাল : জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বরিশাল মহানগরী আমির জহির উদ্দিন মুহাম্মদ বাবর বলেছেন, ক্ষমতাসীন ফ্যাসিস্ট সরকার বিরোধী দলহীন নির্বাচনের মাধ্যমে ফের গদি দখলের ষড়যন্ত্র করছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) জামায়াত কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বরিশাল মহানগর জামায়াত আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে গোটা জাতি আজ ঐক্যবদ্ধ। কিন্তু সরকার জনদাবিকে উপেক্ষা করে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদেরকে কারাগারে আটকে রেখে ফের পাতানো নির্বাচনের দিকে হাঁটছে। চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন দমিয়ে রাখতে দেশব্যাপী বিরোধী নেতাকর্মীদের ওপর হামলা-মামলা, গ্রেফতার-নির্যাতন চালিয়ে যাচ্ছে।

জামায়াতের শান্তিপূর্ণ কর্মসূচিতে বার বার বাধা দিয়ে গণতান্ত্রিক অধিকার হরণের ঘৃণ্য খেলায় মেতে উঠেছে। ফ্যাসিস্ট সরকারের কোনো ষড়যন্ত্রই সফল হবে না। অবিলম্বে আমিরে জামায়াতসহ কারান্তরীণ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি ও নিরপেক্ষ কেয়ারটেকার সরকার ব্যবস্থা পূণর্বহাল করতে হবে। সরকারকে পদত্যাগ করে জাতীয় নির্বাচনের আয়োজন করতে হবে। অন্যথায় দেশে আর কোনো পাতানো নির্বাচনের বাকশালী স্বপ্ন দেশপ্রেমিক জনতা পূরণ হতে দিবে না।

নগরীর স্টিমারঘাট এলাকায় মহানগর জামায়াতের আইন-বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সালাহউদ্দিন মাসুমের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কাউনিয়া থানা আমির মো: মোস্তাফিজুর রহমান, ছাত্রশিবিরের বরিশাল মহানগর সেক্রেটারি রিয়াজ হোসেন ও বরিশাল জেলা সভাপতি হাফিজ আহমেদ প্রমুখ।

নেতারা বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনকে দমিয়ে রাখতে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ শীর্ষ নেতাদেরকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। দেশব্যাপী জামায়াত-শিবিরের নেতাকর্মীদের ওপর গ্রেফতার নির্যাতন চালানো হচ্ছে। নিরপেক্ষ কেয়ারটেকার সরকার ছাড়া দেশে আর কোনো পাতানো নির্বাচনের ফ্যাসিবাদী স্বপ্ন জনগণ পূরণ হতে দিবে না। ইতিহাস স্বাক্ষী হামলা-মামলা, গ্রেফতার-নির্যাতন, জেলা-জুলুম চালিয়ে ইসলামি আন্দোলনের কর্মীদের দমিয়ে রাখা যাবে না।

সরকারকে অবশ্যই ফ্যাসিবাদী শাসনের পথ পরিহার করে গণতন্ত্রের পথে ফিরে আসতে হবে। আমিরে জামায়াতসহ কারান্তরীণ সকল নেতাকে মুক্তি দিতে হবে এবং দেশব্যাপী নেতাকর্মীদের গ্রেফতার নির্যাতন বন্ধ করতে হবে। নিরপেক্ষ কেয়ারটেকার সরকার পুনঃপ্রতিষ্ঠা করে জাতীয় নির্বাচন আয়োজন করতে হবে। অন্যথায় দেশপ্রেমিক জনতার তীব্র আন্দোলনে ফ্যাসিস্ট সরকারকে লজ্জাজনকভাবে বিদায় নিতে হবে।