নাজিরপুরে প্রাইভেট ও কোচিং এর অভিযোগে ২ শিক্ষককে ভ্রাম্যমান আদালতের জরিমানা

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৩ মঙ্গলবার, ২০২১, ০২:৩১ অপরাহ্ণ
নাজিরপুরে প্রাইভেট ও কোচিং এর অভিযোগে ২ শিক্ষককে ভ্রাম্যমান আদালতের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট;পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে প্রাইভেট ও কোচিং বানিজ্যের অভিযোগে ২ শিক্ষককে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সাখাওয়াত জামিল সৈকতের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত উপজেলার সদরের নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের দুই শিক্ষককে ৪ হাজার টাকা আর্থিক দন্ড প্রদান করেন।

 

দন্ডপ্রাপ্ত ওই শিক্ষকদ্বয় হলেন ওই বিদ্যালয়ের ইংরেজী বিষয়ের সহকারী শিক্ষক দেবব্রত রয় ও একই বিদ্যালয়ের খন্ডকালীন (অতিথি) শিক্ষক নিত্যানন্দ মন্ডল। উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. সাখাওয়ার জামিল সৈকত জানান, গত এক বছরের বেশী সময়ে করোনা থাকায় দেশের সকল স্কুল-কলেজ বন্ধ থাকায় কোচিং বানিজ্য সহ প্রাইভেট শিক্ষা ব্যবস্থাও বন্দ রয়েছে।

 

কিন্তু নাজিরপুরের কিছু শিক্ষক সরকারী এ নির্দেশ অমান্য করে কোচিং বানিজ্য ও প্রাইভেট শিক্ষা ব্যবস্থা অব্যাহত রাখছেন। তাই জেলা প্রশাসকের নির্দেশে ওই দুই শিক্ষককে আর্থিক জরিমানা প্রদান করা হয়। জানা গেছে, উপজেলা সদরের সরকারী বঙ্গমাতা মহিলা কলেজের কয়েক শিক্ষক, নাজিরপুর ডিগ্রী কলেজ, নাজিরপুর সিরাজুল হক সরকারী মাধ্যমিক বিদ্যালয়,

 

সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয়, উপজেলার শ্রীরামকাঠী, দীঘিরজান , গাওখালী সহ বিভিন্ন স্থানে স্কুল-কলেজের সহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা এ প্রাইভেট ও কোচিং বানিজ্যের সাথে জড়িত রয়েছেন। নাম প্রকাশ না করার শর্তে একাধীক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা জানান, করোনাকালীন এ সময়ে স্কুল-কলেজ বন্দ থাকার পরও এখানের কিছু শিক্ষকরা (কোচিং ও প্রাইভেটের সাথে জড়িত) শিক্ষার্থীদের ফোন করে ও ক্লাসে উত্তির্ন করাবেন না এমন হুমকি দিয়ে প্রাইভেট পড়াতে নিচ্ছেন। আর এ ক্ষেত্রে শিক্ষার্থীদের কাছ থেকে অগ্রিম টাকা নেয়া হচ্ছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com