বাউফলে দরবেশ সেজে স্বর্নলংকার ছিনতাই!


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০২৩, ৮:২২ অপরাহ্ণ /
বাউফলে দরবেশ সেজে স্বর্নলংকার ছিনতাই!

মো.আরিফুল ইসলাম, বাউফল : পটুয়াখালীর বাউফলে দরবেশ সেজে (হুজুর রুপে) অভিনব কায়দায় প্রায় তিন ভরি স্বর্ণালঙ্কার ছিনতাই করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১১ টায় উপজেলার নাজিরপুর ইউনিয়নের নাজিরপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। অজ্ঞাত এক ব্যক্তি হুজুর ভেসে দরবেশ রুপ ধারন করে পারভিন আলম (৪২) নামের একজন মহিলাকে সম্মোহীত করে তার স্বর্নলংকার লুট করে নিয়ে যায়। পারভিন আলম বর্তমানে অজ্ঞান অবস্থায় চিকিৎসাধীন আছেন।

পারভিন আলমের পরিবার জানায়, ঘটনার দিন বেলা ১১টার দিকে পারভিন পৌর শহরের বাংলাবাজার এলাকার বাসা থেকে নাজিরপুর গ্রামে তার মায়ের বাড়িতে রওনা দেয়। পথে একজন হুজুর রুপে লোক এসে তাকে সালাম দেয়। তিনি প্রথমে পাশ কাটিয়ে চলে যায়। কিন্তু হুজুর রুপের লোকটা সামনে এসে দাড়িয়ে সালাম দেয় তখন তিনি ওই লোকের দিকে তাকায়। তখনই পারভিন নিজের ওপরে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। লোকটা তাকে দোয়া পড়ে শুনায় যা অস্পষ্ট ভাবে তার কানে আসতে ছিল।

এক পর্যায় পারভিন সেই লোকের কথামতো মায়ের বাড়িতে না গিয়ে ফের নিজের বাসায় আসেন। বাসায় ফিরে সরাসরি আলমারি খুলে নিজের স্বর্নলংকার একটা ব্যাগে নিয়ে বেড়িয়ে যায় এবং সবকিছু সেই লোকটার হাতে তুলে দেয়। এরপর লোকটি মুহুর্তের মধ্যে লোকচক্ষুর অন্তরালে নিরুদ্দেশ হয়ে যায়। তার ঠিক ১ মিনিট পরে পারভিন নিজের নিয়ন্ত্রণে ফেরে আসে। নিজেকে নতুন স্থানে দেখে তিনি চমকে যান এবং অজ্ঞান হয়ে যান।

স্থানীয়রা তাকে উদ্ধার করে মায়ের বাড়িতে পৌঁছে দেন। বাসায় পৌঁছে তার জ্ঞান ফিরলে তিনি ঘটনার সংক্ষিপ্ত বর্ননা দিয়ে আবার ও অজ্ঞান হয়ে যায়।এই সংবাদ লেখা পর্যন্ত (দুপুর ২ টা) তিনি অজ্ঞান অবস্থায় চিকিৎসাধীন আছেন। পারভিন আলমের মেয়ের জামাই প্রকৌশলী রাকিবুর রহমান বলেন, সালাম দেয়া পর্যন্ত হুজুর লোকটা আম্মাকে কোনো স্প্রে করেনি বা কোন কিছু খেতে দেয়নি। আম্মা তার দিকে তাকানোর পরবর্তীতে তার কথামতো আম্মা সবকাজ করতে শুরু করে।

প্রায় তিন ভরি স্বর্ণালঙ্কার নিয়ে গেছে বলে জানতে পেড়েছি। আম্মার জ্ঞান ফিরলে বাকি বিষয় জানতে পারবো। বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক বলেন, বিষয়টি জেনেছি। ঘটনাস্থল পরিদর্শন করে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।