বিজেপি ৪০০ পার করতে পারেনি, রাগে টিভি ভেঙে আগুন


Barisal Crime Trace -HR প্রকাশের সময় : জুন ৬, ২০২৪, ৩:৫৬ পূর্বাহ্ণ /
বিজেপি ৪০০ পার করতে পারেনি, রাগে টিভি ভেঙে আগুন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ৪০০ পারের স্লোগান তুলে ভোটে নেমেছিলেন নরেন্দ্র মোদি। সভা সমিতি, মিটিং, মিছিল, টিভিতে সর্বত্র, এবার ৪০০ পার স্লোগান। কিন্তু ৪০০ পার তো দূরের কথা বিজেপি ৩০০ পার করতে পারেনি। এনডিএ জোট ২৯৩তে আটকে গিয়েছে। এনিয়ে দলের ভেতরে হতাশা কম নেই।

তবে সেই ৪০০ পার না হওয়ার রাগে রাষ্ট্রীয় হিন্দু পরিষদের সভাপতি গোবিন্দ পরাশর একটি টেলিভিশন ভেঙে তাতে আগুন ধরিয়ে দেন বলে খবর পাওয়া গেছে। আর সেই ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রতিকূল ফলাফল নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

তবে এর আগেও তিনি এ ধরনের কার্যকলাপের মাধ্যমে মিডিয়ার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছেন বলে খবর। এনিয়ে পরিচিত তিনি। সেই পরাশর মঙ্গলবার ঘোষিত লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন।

তিনি বিজেপি নেতাদের তাদের দলীয় কর্মীদের সম্মান করার এবং তাদের অগ্রাধিকার দেওয়ার পরামর্শ দেন। ভারতীয় জনতা পার্টিরও উচিত তাদের কর্মীদের সম্মান করা এবং দলের মধ্যে তাদের অগ্রাধিকার দেওয়া। টিভিটি ভেঙে ফেলা এবং পরে আগুন ধরিয়ে দেওয়ার ভিডিওটি ইন্টারনেটে ছেয়ে গিয়েছে।

একটি ভিডিওতে দেখা যায়, তিনি দেওয়াল থেকে টিভি বের করে বারবার মাটিতে ফেলে দিচ্ছেন এবং দুই ব্যক্তি তাকে থামানোর চেষ্টা করছেন। ভিডিওতে দেখা যায়, একজন বলছে, সে টিভি ভেঙে দিয়েছে।

তিনি পা দিয়ে লাথি মেরে এটিকে আরও ভেঙে দেন। আরেকটিতে দেখা যায়, তিনি রাস্তায় টিভি রেখে আগুন ধরিয়ে দিচ্ছেন। এক্সিট পোল অনুযায়ী, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি ৩০০-র বেশি আসন পাবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছিল। তবে কেন্দ্রে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাওয়া দলটি মাত্র ২৪০টি আসন জিততে পেরেছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসিআই)। এনডিএ-র মোট আসন সংখ্যা ছিল ২৯২, যা তাদের ৪০০ আসনের লক্ষ্যমাত্রার থেকে অনেকটাই কম। অন্যদিকে কংগ্রেস ৯৯টি আসন এবং ইন্ডিয়া ব্লক ২৩৪টি আসন জিতে সবাইকে চমকে দিয়েছে।

তবে শেষ পর্যন্ত হয়তো শরিকদের নিয়ে সরকার গঠন করলে এনডিএ। কিন্তু বিজেপির একার পক্ষে আর সরকার গঠন করা সম্ভব নয়। এবার কার্যত মহাসমস্যায় পড়ে গিয়েছে বিজেপি। শরিকদের ছাড়া তাদের চলা এবার মুশকিল।