বরিশালে বিশ্ব পরিবেশ দিবস পালিত


Mahadi Hasan প্রকাশের সময় : জুন ৬, ২০২৪, ১:১০ অপরাহ্ণ /
বরিশালে বিশ্ব পরিবেশ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ‘করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’ এই স্লোগান নিয়ে বরিশাল নগরীর জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (০৬ জুন) সকালে বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসন এবং পরিবেশ অধিদপ্তরের আয়োজনে এ দিবস পালিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ নজরুল হোসেন, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম, বরিশাল পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের পরিচালক এ,এইস, এম রাসেদ, নারীনেত্রী প্রফেসর শাহ সাজেদা, সেইন্ট বাংলাদেশের নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর কবিরসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শুরুতে নগরীর লেডিস ক্লাব বরিশাল প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এসে শেষ হয়। শুরুতে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা বিশ্ব পরিবেশ দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন।

পরিশেষে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া বরিশাল পরিবেশ অধিদপ্তরের আয়োজনে পরিবেশ ভবন প্রাঙ্গণে ৩ দিনব্যাপী পরিবেশ মেলার অনুষ্ঠিত হয়।