আমতলীতে তিন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত


Mahadi Hasan প্রকাশের সময় : জুন ৬, ২০২৪, ৭:৩৩ অপরাহ্ণ /
আমতলীতে তিন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপের নির্বাচনে আমতলী উপজেলা কাঙ্ক্ষিত মাত্রায় ভোট না পাওয়ায় দুই চেয়ারম্যান ও এক ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।

আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপের নির্বাচন বুধবার (৬ জুন) অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও নারী ভাইস চেয়ারম্যান পদে দুজন।

নির্বাচনে গোলাম সরোয়ার ফোরকান আনারস প্রতীকে ৩৭ হাজার ৭০০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন মোটরসাইকেল প্রতীকের এলমান উদ্দিন আহম্মেদ, তার প্রাপ্ত ভোট ১০ হাজার ৩৬৮।

উট প্রতীকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আলতাফ হোসেন হাওলাদারের প্রাপ্ত ভোট ১ হাজার ৯৬০। ঘোড়া প্রতীকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. মোশারফ হোসেন মোল্লার প্রাপ্ত ভোট ৩৫৩। নির্বাচনী আইন অনুযায়ী কাস্টিং ভোটের শতকরা ১৫ ভাগ না পাওয়ায় ইট প্রতীকের মো. আলতাফ হোসেন হাওলাদার ও ঘোড়া প্রতীকের মো. মোশারেফ হোসেন মোল্লার জামানত বাজেয়াপ্ত হয়েছে।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী টিয়া পাখি প্রতীকের প্রার্থী সৈয়দ মু. নাজমুল হকের প্রাপ্ত ভোট ১ হাজার ৮৮৬। কাস্টিং ভোটের ১৫ ভাগ না পাওয়ায় তার জামানতও বাজেয়াপ্ত হয়েছে। আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সেলিম রেজা জানান, সরকারি বিধি অনুযায়ী কাস্টিং ভোটের শতকরা ১৫ ভাগ না পাওয়ায় তিন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।