মঠবাড়িয়ায় সন্ত্রাসী হামলায় বৃদ্ধ নিহত


Mahadi Hasan প্রকাশের সময় : জুন ৬, ২০২৪, ৮:৩২ অপরাহ্ণ /
মঠবাড়িয়ায় সন্ত্রাসী হামলায় বৃদ্ধ নিহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পিরোজপুরের মঠবাড়িয়ায় সন্ত্রাসী হামলায় ফারুক ভূঁইয়া (৬০) নামে এক বৃদ্ধ চা-দোকানি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৬ জুন) সকালে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে।

গত ৩১ মে রাত ১১টায় নিজ দোকানের সামনে হামলার শিকার হন তিনি। নিহত ফারুক ভূঁইয়া মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের চড়কগাছিয়া ভূমিহীন আবাসনের বাসিন্দা। নিহতের পরিবারের দাবি উপজেলা নির্বাচনে বৃদ্ধ ফারুক ভূঁইয়া আনারস প্রতীকের সমর্থক হয়ে দোকানে বসে প্রচারণা চালানোর অপরাধে প্রতিপক্ষ দোয়াত-কলম প্রতীকের সমর্থকরা তার ওপর হামলা চালায়। তবে হামলার পর মঠবাড়িয়া থানায় নিহত চা-দোকানির স্ত্রী রিজিয়া বেগমের দায়েরকৃত অভিযোগে দোকানে দেনা-পাওনা নিয়ে বিরোধের হামলার কথা উল্লেখ করেন ।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩১ মে রাতে আবাসন সংলগ্ন বাজারে বৃদ্ধ ফারুক ভূঁইয়া নিজের চায়ের দোকান বন্ধ করার সময় তিনজন সন্ত্রাসী তার ওপর হামলা চালায়। তার চিৎকারে আবাসনের বাসিন্দারা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার তিনি মারা যান।

নিহত বৃদ্ধ ফারুক ভূঁইয়ার মেয়ে শেফালি বেগম বলেন, আমার বাবা উপজেলা নির্বাচনে আনারস প্রতীকের সমর্থক ছিলেন। তিনি দোকানে বসে নির্বাচনী প্রচারণা চালাতেন। এতে স্থানীয় প্রতিপক্ষ দোয়াত-কলমের সমর্থক একই গ্রামের এমাদুল হক হালওলাদারের ছেলে শাওন হাওলাদারের নেতৃত্বে সহযোগী সুমন ও মিলন মিলে আমার বৃদ্ধ বাবাকে পিটিয়ে হত্যা করেছে।

নিহতের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করে পুলিশ। মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হামলার ঘটনার পর নিহতের স্ত্রী বাদী হয়ে ঘটনার চার দিন পর তিনজনকে অভিযুক্ত করে দোকানে দেনা-পাওনার জের ধরে হামলার কথা উল্লেখ করেছেন। মামলাটি হত্যা মামলা হিসেবে নথিভুক্ত করা হবে। আসামিদের গ্রেপ্তারের অভিযান চলছে।