আগৈলঝাড়া উপজেলা পরিষদ নির্বাচন, রাত পোহালেই ভোট


Mahadi Hasan প্রকাশের সময় : জুন ৮, ২০২৪, ৩:৪৩ অপরাহ্ণ /
আগৈলঝাড়া উপজেলা পরিষদ নির্বাচন, রাত পোহালেই ভোট

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি:: শনিবার রাত পোহালেই ভোট। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বরিশালের আগৈলঝাড়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ রবিবার (৯ জুন)। ঘূর্ণিঝড় রেমালের কারণে পূর্ব নির্ধারিত ২৯জুলাই ভোটগ্রহণ স্থগিত করে ৯জুন রবিবার ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন।

আগলঝাড়া সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার বাসুদেব সরকার জানান, সুষ্ঠু ভোট গ্রহণ করতে ইতোমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৪ হাজার ১৩৩জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬৭ হাজার ৫৫৮জন এবং মহিলা ভোটার ৬৬ হাজার ৪৭৫জন। মোট ৬০টি ভোট কেন্দ্রে ৩৪২টি বুথে ভোটগ্রহণ করা হবে। উপজেলায় মোট ঝুকিপূর্ণ ভোট কেন্দ্রর সংখ্যা ৩৮টি।

উপজেলা নির্বাহী অফিসার ফারিহা তানজিন জানান, নির্বাচনে যে কোন প্রতিবন্ধকতায় অভিযুক্তকে তাৎক্ষণিক শাস্তির আওতায় আনতে ১০জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। এছাড়াও এলাকায় আইনশৃংখলা বজায় রাখতে দুই প্লাটুন বিজিবি, দুই প্লাটুন র‌্যাব, এক প্লাটুন ব্যাটালিয়ান আনসার দায়িত্ব পালন করবে। প্রতিটি ভোট কেন্দ্রে ৮জন পুলিশ সদস্য, ১৩জন আনসার ভিডিপি সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। এছাড়াও পুলিশের ২০টি মোবাইল টিম সড়কে টহল দিয়ে আইনশৃংখলা বজায় রাখবে। জরুরী মোকাবেলায় পুলিশ সদস্যদের ৪টি স্ট্রাইকিং ফোর্স রেডি রাখা হয়েছে।

এছাড়াও সাদা পোশাকে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনের নজরদারির মাধ্যমে নির্বাচনে দায়িত্ব পালন করবেন। ইতোমধ্যেই র‌্যাব ও বিজিবি সদস্যরা গাড়িতে করে বিভিন্ন সড়কে টহল দেয়া শুরু করেছে।

শনিবার সকাল থেকে প্রিসাইডিং অফিসারদের তত্বাবধানে আইন শৃংখলা বাহিনীর সদস্যদের সহায়তায় ভোট কেন্দ্রগুলোতে স্বচ্ছ ব্যালট বাক্স এবং নির্বাচনী সকল সরঞ্জাম পাঠানো হয়েছে। ভোটের ব্যালট পাটানো হবে ৯জুন রবিবার ভোরে।

আগৈলঝাড়া উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১১জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত (আনারস) এবং যতীন্দ্র নাথ মিস্ত্রী (দোয়াত কলম)।

ভাইস চেয়ারম্যান পদে রফিকুল ইসলাম তালুকদার (উড়োজাহাজ), মো. জসীম উদ্দিন সরদার (মাইক), মো. সবুজ আকন (টিউবওয়েল), সাহাবুদ্দিন মোল্লা (তালা) ও সঞ্জয় বাড়ৈ (চশমা)। নারী ভাইস চেয়ারম্যান পদে মলিনা রানী রায় (প্রজাপতি), হাফিজা ইয়াসমিন (ফুটবল), পবিত্র রানী রায় (কলস) ও মনিকা সরকার (হাঁস)।