চেয়ারম্যান প্রার্থীর এজেন্ট ইউপি সদস্য!


Mahadi Hasan প্রকাশের সময় : জুন ৯, ২০২৪, ৫:৩৬ অপরাহ্ণ /
চেয়ারম্যান প্রার্থীর এজেন্ট ইউপি সদস্য!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে মোংলা উপজেলায় চেয়ারম্যান প্রার্থীর এজেন্ট হয়েছেন এক ইউপি সদস্য (মেম্বার)। এনিয়ে তোলপাড় শুরু হয়েছে। এ ঘটনায় উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠেছে।

প্রার্থীর এজেন্ট হওয়া আজমল হোসেন নামে ওই ব্যক্তি মোংলা উপজেলার মিঠাখালী ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য। তিনি মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম হাওলাদারের হয়ে ঠোটারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার কেন্দ্রের এজেন্টের দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে ইউপি সদস্য আজমল হোসেনের বক্তব্য জানতে একাধিকবার ফোন করা হলে তিনি রিসিভ করেননি। এ বিষয়ে জানতে মোংলা উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে ফোন করা হলেও ফোন ধরেননি তিনি।

তবে এ বিষয়ে কথা হয় বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. জালাল উদ্দীনের সঙ্গে। তিনি বলেন, স্থানীয় নির্বাচন আইনানুযায়ী বর্তমান কোনো ইউপি সদস্য উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীর এজেন্ট হতে পারবেন না। ওই ইউপি সদস্যের এজেন্ট বাতিল করে এখনই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে মিঠাখালী ইউনিয়নে ঠোটারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তা অঞ্জন বিশ্বাস বলেন, ইউপি সদস্য আজমল হোসেন এজেন্ট হওয়ার বিষয়টি জানতাম না, সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলে এখনই তাকে বের করে দেওয়া হবে।