কলাপাড়ায় ঘূর্নিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে কৃষকলীগের ত্রান বিতরন


Mahadi Hasan প্রকাশের সময় : জুন ৯, ২০২৪, ৮:৫২ অপরাহ্ণ /
কলাপাড়ায় ঘূর্নিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে কৃষকলীগের ত্রান বিতরন

এস এম আলমগীর হোসেন, কলাপাড়াঃ ঘূর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ ও অসহায় কৃষকের মাঝে কৃষি উপকরন ও খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের আওয়ামীলীগের কার্যালয়ে ও কুয়াকাটার বৌদ্দ বিহার মন্দিরে এ বিতরন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১২ টায় নীলগঞ্জ ৫২ টি কৃষক পরিবার এবং ২ টায় কুয়াকাটায় রাখাইন সম্প্রদায়ের ৩০ টি রাখাইন পরিবারের হাতে এ সহায়তা তুলে দেয়া হয়।

বাংলাদেশ কৃষকলীগ, কলাপাড়া উপজেলা ও নীলগঞ্জ ইউনিয়ন শাখার আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষকলীগের কেন্দ্রীয় ১ নং সাংগঠনিক সম্পাদক এ্যাড, মো. গাজী জসিম উদ্দিন, দপ্তর সম্পাদক মো. রেজাউল করিম রেজা, সহ-দপ্তর সম্পাদক মীর শওকত হোসেন শানু, ধর্ম বিষয়ক সহ সম্পাদক  নিউ নিউ খেইন, কৃষকলীগের কলাপাড়া উপজেলা শাখার সভাপতি এ্যাড, মো. আনোয়র হোসেন, সাধারন সম্পাদক এস. এম মুর্তাল্লাহ সৌরভ। কৃষকলীগের নীলগঞ্জ ইউনিয়ন শাখার সভাপতি মো. আলাউদ্দিন খানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ডা. মো. ইব্রাহিম খলিল, আ. রহমান তালুকদার প্রমুখ।

বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, মাননীয় প্রাধানমন্ত্রীর নির্দেশে ঘূর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ ও অসহায় কৃষকের মাঝে সার, বীজ,আটি ও খাদ্য সামগ্রী বিতরন করেছি। ঘূর্নিঝড়ে যাদের ঘর ভেঙ্গেছে লিষ্ট করে প্রত্যেককে ঘর নির্মান করে দেয়া হবে। বাংলাদেশে একজনও গৃহহীন থাকবেনা। তিনি আরো বলেন, মৎস্য চাষের নামে খালে বাঁধ দিয়ে কৃষি কাজে ব্যঘাত ঘটালে কাউকে ছাড় দেয়া হবেনা।