মঠবাড়িয়ায় এমপির ভাইকে পরাজিত করে বায়েজিদ চেয়ারম্যান


Mahadi Hasan প্রকাশের সময় : জুন ১০, ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ণ /
মঠবাড়িয়ায় এমপির ভাইকে পরাজিত করে বায়েজিদ চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পিরোজপুর-৩(মঠবাড়িয়া) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) শাহনেয়াজ শামীম ও বর্তমান চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদকে পরাজিত করে মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বায়েজিদ হোসেন খান।

ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের তৃতীয় ধাপে গত ২৯ মে স্থগিত হয়ে যাওয়া নির্বাচন রোববার (০৯ জুন) অনুষ্ঠিত হয়। এর আগে ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবের কারণে মঠবাড়িয়ার উপজেলা পরিষদের নির্বাচনে স্থগিত করা হয়েছিল।

নির্বাচন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাধবী রায় জানান, ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি বায়েজিদ হোসেন খান দোয়াত কলম প্রতীক নিয়ে ৫৩ হাজার ৭৬৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পেয়েছেন ৫০ হাজার ৩২৮ভোট।

মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে শতকরা ৪৮.৫১ ভাগ ভোট পড়েছে। আর মোট ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও তার আট জন প্রার্থী তাদের জামানত হারিয়েছেন বলেও জানান তিনি। ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীকের প্রার্থী ৪৮ হাজার ৭০১ পেয়ে জয়ী হয়েছেন।

তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পেয়েছেন ৩৬ হাজার ১৫১ ভোট। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৮ হাজার ৩১২ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন কলস প্রতীকের তাহেরুন নেছা।