বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূর চুল কর্তন, গ্রেপ্তার ১


Mahadi Hasan প্রকাশের সময় : জুন ১৬, ২০২৪, ৪:৪৬ অপরাহ্ণ /
বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূর চুল কর্তন, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: সিরাজগঞ্জে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূর চুল কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মাসুদ রানা (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১৫ জুন) রাতে রায়গঞ্জ উপজেলার বারইভাগ গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মাসুদ ওই গ্রামের মো. বিশা আলির ছেলে। এরইমধ্যে ভিকটিম গৃহবধূ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মামলায় বাদী উল্লেখ করেন, ২ বছর পূর্বে ধীতপুর কানু গ্রামের মুসা শেখের সঙ্গে তার বিয়ে হয়।

তার আগে থেকেই মাসুদ রানা তাকে বিয়ের প্রস্তাব দিয়েছিল। ওই সময় বিয়েতে রাজি না হওয়ায় মাসুদ ক্ষিপ্ত হয় এবং তার স্বামী মুসাকে বিভিন্ন হুমকি দেয়। এ বিষয়ে গত বছরের ১ ডিসেম্বরে সিরাজগঞ্জ থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়।

এতে আরও ক্ষিপ্ত হয় মাসুদ। একপর্যায়ে গত ৯ জুন রাত ৮টার দিকে গৃহবধূর স্বামী বাড়িতে না থাকার সুযোগে মাসুদসহ আরও দুজন হঠাৎ ঘরে ঢুকে গামছা দিয়ে তার মুখ বেঁধে ফেলে। এ সময় একজন তার গলা চেপে ধরে রাখে, মাসুদ কেচি দিয়ে চুল কেটে দেয়। পরে তারা ঘর থেকে নগদ ৬৫ হাজার টাকা ও কানের দুল লুট করে নিয়ে যায়।

সদর থানার ওসি মো. সিরাজুল ইসলাম জানান, গৃহবধূর স্বামীকে ডিভোর্স দিয়ে তাকে বিয়ে করতে বলে মাসুদ। এতে রাজি না হওয়ায় মাথার চুল কেটে নেয়। এ বিষয়ে শনিবার রাতে লিখিত অভিযোগ দায়ের করেন ওই গৃহবধূ। অভিযোগের ভিত্তিতে রায়গঞ্জ উপজেলার বারইভাগ এলাকায় অভিযান চালিয়ে মাসুদকে গ্রেপ্তার করা হয়। রাতেই অভিযোগটি মামলা হিসেবে রজু হয়।

ওসি আরও জানান, মাসুদ রানা ওই গৃহবধূর ছোটবোনকে বিয়ে করেছিলেন। সেই বোনের মৃত্যুর পর আরেকটি বিয়ে করেন। এরপরও তিনি আগের স্ত্রীর বড় বোনকে বিয়ে করতে চান। বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ার আক্রোশে চুল কেটে দেন তিনি। কেটে দেওয়া চুলও উদ্ধার করা হয়েছে বলে জানান ওসি।