কাঁঠালিয়ায় কৃষকের দুই শতাধিক কলা গাছ কেটে প্রতিহিংসা পূরণ


Mahadi Hasan প্রকাশের সময় : জুলাই ৫, ২০২৪, ৪:৫৯ অপরাহ্ণ /
কাঁঠালিয়ায় কৃষকের দুই শতাধিক কলা গাছ কেটে প্রতিহিংসা পূরণ

জেলা প্রতিনিধি, ঝালকাঠি।। ঝালকাঠি কাঁঠালিয়া উপজেলার ভায়েলাবুনিয়া গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের কলাবাগানের ২০০ কলা গাছ কেটে ফেলেছেন মো. মোশাররফ হোসেন খান নামে এক গ্রামের এক প্রতিপক্ষ।গত মঙ্গলবার সকালে ভায়েলাবুনিয়া এমন নাশকতার ঘটনা ঘটে। এ ঘটনায় অসহায় কৃষক দিলীপ কুমার মিস্ত্রী বাদী হয়ে কাঁঠালিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানাগেছে, জমিজমা নিয়ে এলাকার প্রভাবশালী মো. মোশারফ হোসেন খান ও দিলীপ কুমার মিস্ত্রীর সাথে বিবাদ চলে আসছে। তার জের ধরে বিভিন্ন সময় গ্রামের এ সংখ্যালঘু পরিবারটিকে নানারকম ভয়ভীতি দেখিয়ে আসছেন মোশারফ ও তার লোকজন। এমনকী বিভিন্ন সময় নানাভাবে হয়রানী ও ক্ষতি করেও আসছিলো। জমি নিয়ে শালিস ব্যবস্থার চেষ্টা করা হলেও মোশারফ তা প্রত্যাখ্যান করে আসছেন।

বাদীর অভিযোগে আরও জানা গেছে, তার পৈতৃক প্রাপ্ত সম্পত্তি বাংলাদেশ সরকার বেরিবাঁধের জন্য একোয়ার করে নেয়। ওই সম্পত্তিতে তিনি কলা গাছ রোপন করেন। ঘটনার দিন সকালে বাড়িতে না থাকার সুযোগে মোশারফসহ তার লোকজন প্রায় প্রতিটি কলাগাছেই ফল ধরা অবস্থায় ওই বাগানের দুই শতাধিক গাছ কেটে ফেলে। বাড়ি ফিরে বিষয়টি জানতে চাইলে মোশারফ হোসেন ওই অসহায় কৃষককে অশ্লীল ভাষায় গালাগাল করে ভয় ভীতি ও খুন জখমের হুমকী দেয় ।

অসহায় কৃষক দিলীপ কুমার মিস্ত্রী বলেন, আমি এখন নিরাপত্ত্বাহীনতার মধ্যে আছি। এঘটনার আমি সুষ্ঠু বিচার চাই। এব্যাপারে অভিযুক্ত মো. মোশারফ হোসেন খান বলেন, আমার জমি তিনি সেখানে কলাগাছ লাগিয়েছেন।

আমি সেখানে চাম্বল গাছ লাগবো এরজন্য কিছু কলাগাছ ছিলো সেগুলো তুলে ফেলছি। এ ব্যাপারে কাঁঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাসির উদ্দীন বলেন, অভিযোগ পেয়েছি । বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।