ভোলায় ২ দিনেও সন্ধান মেলেনি বালু তুলতে গিয়ে নিখোঁজ ৫ শ্রমিকের


Mahadi Hasan প্রকাশের সময় : জুলাই ৮, ২০২৪, ৩:৪৮ অপরাহ্ণ /
ভোলায় ২ দিনেও সন্ধান মেলেনি বালু তুলতে গিয়ে নিখোঁজ ৫ শ্রমিকের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ভোলায় মেঘনা নদীতে ড্রেজার দিয়ে বালু তুলতে গিয়ে নিখোঁজ হওয়ার দুদিনেও সন্ধান মেলেনি পাঁচ শ্রমিকের। নিখোঁজ শ্রমিকরা হলেন- নুরে আলম (৪০), সিয়াম (২২), আরিফ (২৫), হারুন (৪০) ও তানজিল। তাদের বাড়ি সদর উপজেলার বিভিন্ন গ্রামে। শনিবার (৬ জুলাই) রাতে মেঘনার গাজীপুর চর পয়েন্টে গিয়ে নিখোঁজ হন তারা।

স্থানীয়দের ধারণা, রাতে কোনো জাহাজের ধাক্কায় ড্রেজারটি ডুবে গেছে। এদিকে সোমবার (৮ জুলাই) সকাল থেকে কোস্টগার্ড, ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ নিখোঁজ শ্রমিকদের উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে নিখোঁজ শ্রমিকদের পরিবারে চলছে শোকের মাতম। তারা বেঁচে আছেন, নাকি মারা গেছেন, জানা নেই স্বজনদের। নিখোঁজ হারুনের স্ত্রী নুর জাহান জেগম জানান, পরশু বিকেলে স্বামীর সঙ্গে শেষ কথা হয়েছিল তার। এরপর থেকে আর যোগাযোগ নেই।

হারুনের মেয়ে লিয়া ও লিমা বলে, জীবিত বা মৃত, যে অবস্থায়ই হোক, বাবার সন্ধান চাই। নিখোঁজ তানজিলের মা ফাতেমা বেগম বলেন, ছেলের সন্ধান চাই, ছেলে কোথায় আছে জানি না। ভোলার নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিদ্যুৎ কুমার বাড়ুয়া বলেন, মেঘনার গাজিপুর চরে বালু তুলতে গিয়ে শ্রমিকরা নিখোঁজ হয়েছেন।

ধারণা করা হচ্ছে, নৌ দুর্ঘটনা ঘটেছে। তবে তীব্র স্রোতের কারণে উদ্ধার কাজ ঠিকমতো করা যাচ্ছে না, বিঘ্নিত হচ্ছে। তবে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন, নিখোঁজ শ্রমিকদের উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। বিষয়টি মনিটরও করা হচ্ছে।