পটুয়াখালীতে জমি দখলের চেষ্টার অভিযোগে ৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা


Mahadi Hasan প্রকাশের সময় : জুলাই ৮, ২০২৪, ৬:৩৬ অপরাহ্ণ /
পটুয়াখালীতে জমি দখলের চেষ্টার অভিযোগে ৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা

কলাপাড়া প্রতিনিধিঃ পটুয়াখালীতে জোরপূর্বক জমি দখলের চেষ্টার ঘটনায় অভিযুক্ত আব্বাস মৃধা সহ ৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে। ভুক্তভোগী আবদুল মতিন মৃধা বাদী হয়ে আব্বাস মৃধা, মোঃ ফরিদ মৃধা, মোঃ ফারুক মৃধা কে আসামি করে মোকাম বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত পটুয়াখালী “ক” অঞ্চল মামলা দায়ের করেন। মামলার নং-৩৪৭/২০২৪।

আবদুল মতিন মৃধা মামলায় উল্লেখ করে বলেন, গায়ের জোর অপরের জায়গা জমি অবৈধ ভাবে ‘দখল করে নেওয়া নেশা ও পেশা। পটুয়াখালী সদর উপজেলাধীন জে এল নং-৮৬ মৌজা-কেশবপুর, এস, এ খতিয়ান নং ৮৩৯যাহার দাগ ৩৩৪০ জমির পরিমান ২.১৪ শতাংশ।

অত্র দাগ খতিয়ানে আমরা ১.০৭ শতাংশের মালিক কিন্তু জোরপূর্বক জমির উত্তর পার্শ দিয়ে ০.০২ (দুই) শতাংশ জমি দখল করতে এবং গাছপালা দাবী করে দখলের চেষ্টা চালাচ্ছে আব্বাস মৃধা, মোঃ ফরিদ মৃধা, মোঃ ফারুক মৃধা।

তারা গায়ের জোরে ইচ্ছামত জমি ভোগ দখল করতে চায়। উল্লেখিত দাগের উত্তর সীমানায় অর্থাৎ পুকুরের দক্ষিন পারার সাথে কিছু জমিতে প্রাকৃতিক ভাবে তালগাছ, তুলাগাছ, পূর্ব থেকেই ছিল, যা জোরপূর্বক দাবী করে।

তিনি আরো বলেন, গত ১৮ জুন মঙ্গলবার আমি আমার বসত বাড়ীর লাগ দক্ষিন পার্শ্বের পুকুরের দক্ষিন পাড়ে দাড়িয়ে কথা বলা কালীন সময় সকল তারা একত্রিত ভাবে উত্তেজিত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ দিতে দিতে আমার দিকে এগিয়ে এসে, আমি তাদের কু-উদ্দেশ্য বুঝতে পেয়ে ডাক চিৎকার দিলে স্থানীয় লোকজন আসে আমাকে প্রাণে রক্ষা করে।

এ সময় আমার সম্পত্তি জোর করে ভোগ দখল করবে। আমার বসত ঘর চুরি ডাকাতি করাইবে। পুকুরের মাছ বিষ দিয়ে মরে ফেলবে, আমাকে ও আমার পরিবার পরিজনের নামে মিথ্যা মামলা দিবে। পথে ঘাটে অপমান অপদস্ত করবে। এই বলে তারা উত্তেজিত ভাবে চলে যায়। ২য় পক্ষ দ্বারা ভবিষ্যতে গুরুতর শান্তিভঙ্গের আশংকা বিদ্যমান। আমি এই বিচার চাই।