পিরোজপুরে সরকারি গাছ কাটায় আ. লীগ নেতার বিরুদ্ধে মামলা


Mahadi Hasan প্রকাশের সময় : জুলাই ১১, ২০২৪, ১২:৩২ অপরাহ্ণ /
পিরোজপুরে সরকারি গাছ কাটায় আ. লীগ নেতার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পিরোজপুরের ইন্দুরকানীতে সরকারি গাছ কাটার অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মৃধা মনিরুজ্জামানসহ তিনজনের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

মঙ্গলবার রাতে (৯ জুলাই) পিরোজপুর বন কর্মকর্তা নির্মল কুমার দত্ত বাদী হয়ে তাদের বিরুদ্ধে ইন্দুরকানী থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় বুধবার (১০ জুলাই) শ্রমিক অহিদুল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করা। পিরোজপুর বন কর্মকর্তা নির্মল কুমার দত্ত ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ইন্দুরকানী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মৃধা মনিরুজ্জামান ২১ জুন উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ ভবানীপুর ওয়ার্ডের আকন বাড়ির সামনে ইন্দুরকানী-চন্ডিপুর সড়কের পাশে বন বিভাগের রোপণ করা ৩টি চম্বল ও ২টি মেহগনি গাছ কিছু শ্রমিক দিয়ে কেটে নিয়ে যান। এরপর গাছগুলো খণ্ড খণ্ড করে তার প্রতিষ্ঠিত স্কুলের সামনে রাখা হয়। পরে গাছগুলো বিভিন্ন স্থানে লুকিয়ে রাখেন ওই আওয়ামী লীগ নেতা।

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা মৃধা মনিরুজ্জামান বলেন , কিছু লোক আমাকে হয়রানি করার জন্য উদ্দেশ্যমূলকভাবে ওই গাছ কাটার অভিযোগ দিয়েছেন। আমি ওই গাছ কাটিনি।

এ বিষয়ে ইন্দুরকানী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, সড়কের পাশে বন বিভাগের রোপণ করা সরকারি গাছ কাটার ঘটনায় পিরোজপুর বন কর্মকর্তা নির্মল কুমার দত্ত বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে থানায় মামলা করেন। আজ সকালে ওই গাছ কাটার শ্রমিক অহিদুল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পিরোজপুর বন কর্মকর্তা নির্মল কুমার দত্ত বলেন, আওয়ামী লীগ নেতা মৃধা মনিরুজ্জামান মহাসড়কের পাশে বন বিভাগের রোপণ করা লক্ষাধিক টাকার গাছ কোনো ধরনের অনুমতি ছাড়া কেটে নিয়ে যায়। এ ঘটনার তাকেসহ তিনজনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে।