বরগুনায় জেলেদের মাঝে লাইফ জ্যাকেট বিতরণ


Mahadi Hasan প্রকাশের সময় : জুলাই ১১, ২০২৪, ১:১৮ অপরাহ্ণ /
বরগুনায় জেলেদের মাঝে লাইফ জ্যাকেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বঙ্গোপসাগরে মাছ শিকার করতে গিয়ে বিভিন্ন সময় ঝড়ের কবলে পড়ে নিহত হয়েছে জেলেরা। এরই কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বরগুনা-২ আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা জেলেদের জন্য লাইফ জ্যাকেটের ব্যবস্থা করেছেন।

গতকাল বুধবার (১০ জুলাই) বিকেলে পাঁচটার দিকে বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নে তিন শতাধিক জেলেদের মাঝে লাইফ জ্যাকেট বিতরণ করেন সুলতানা নাদিরা এমপি।

এ সময় উপস্থিত ছিলেন চরদুয়ানী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট আব্দুর রহমান জুয়েল, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহাম্মেদ সুজন, প্রমুখ।

এসময় এমপি সুলতানা নাদিরা বলেন, পাথরঘাটার অধিকাংশ মানুষ জেলে পেশার সাথে জড়িত। মাছ শিকার করে চলে তাদের রুটি রোজি। এই মাছ শিকার করতে গিয়ে বিভিন্ন সময় সিডার,আয়লা মতো ঝড়ের কবলে পড়ে নিখোঁজ ও নিহত হয়েছে জেলেরা।

তাদের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এই লাইফ জ্যাকেটের ব্যবস্থা করা হয়েছে। বরগুনা-২ আসনের প্রয়াত সংসদ সদস্য গোলাম সবুর টুলু আপনাদের জন্য করে গেছেন। আমিও যতদিন বেঁচে আছি ততদিন আপনাদের জন্য কাজ করবো।