বরিশালে জাল মুদ্রা-মোটরসাইকেলসহ প্রতারক চক্রের দুই সদস্য আটক


Mahadi Hasan প্রকাশের সময় : জুলাই ১১, ২০২৪, ৩:৫৬ অপরাহ্ণ /
বরিশালে জাল মুদ্রা-মোটরসাইকেলসহ প্রতারক চক্রের দুই সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশাল নগরের একটি আবাসিক হোটেলের কক্ষে অভিযান চালিয়ে জাল বৈদেশিক মুদ্রা ও মোটরসাইকেলসহ প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) শাখার পুলিশ সদস্যরা।

আটক আ. সানু ফকির (৪০) বরগুনা জেলার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের পাতাকাটা এলাকার মৃত নিজাম উদ্দিন ফকিরের ছেলে ও মো. মিজানুর রহমান খান (৩০) একই এলাকার সোবাহান খানের ছেলে। বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল।

এর আগে বরিশাল নগরের ১২ নম্বর ওয়ার্ডের আমতলা মোড়স্থ হোটেল মুনের তৃতীয় তলার ৩ নম্বর কক্ষে অভিযান চালায় ডিবি পুলিশের গোয়েন্দা শাখার এসআই মো: জাহিদ হাসান ও এএসআই মো: জাকির হোসেনের সমন্বিত বিশেষ অভিযানিক দল। অভিযানে আ. সানু ফকির ও মো. মিজানুর রহমান খানকে চারটি কাগজের তৈরি সৌদি রিয়াল সাদৃশ্য জাল নোট এবং একটি মোটরসাইকেলসহ আটক করা হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেলের এসআই মো. তানজিল জানান, আটককৃতরা দীর্ঘদিন থেকে পারস্পরিক যোগসাজশে জাল বৈদেশিক মুদ্রা সহজ সরল মানুষদের কাছে অরিজিনাল বৈদেশিক মুদ্রা বলে বিক্রি করে প্রতারণা করতো।

আর এভাবে তারা সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিতো। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়ে এসআই তানজিল বলেন, এদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক প্রতারণার মামলা রয়েছে।