ভোলায় সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু


Mahadi Hasan প্রকাশের সময় : জুলাই ১১, ২০২৪, ৪:২৬ অপরাহ্ণ /
ভোলায় সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ‘বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় শুরু হয়েছে সাতদিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা।বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে এ মেলার উদ্বোধন করেন ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান।

উপকূলীয় বন বিভাগ ও জেলা প্রশাসনের আয়োজনে শহরে সরকারি বালক উচ্চ বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত এ মেলায় ১৮টি স্টল বসছে। যেখানে সারি সারি গাছের সমারোহ। নার্সারিগুলোতে বনজ-ফলদ গাছের সমারোহ।

উদ্ধোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উপকূলীয় বন বিভাগের বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. জহিরুল হক। গেস্ট অব অনার ছিলেন, আবদুল মমিন টুলু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইউনুস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. হাসান ওয়ারিসুল কবীর।

মেলার প্রথমদিন দেখা গেছে, নার্সারিগুলোতে বাহারি চারার সসমারোহ। দর্শনার্থীরা মেলা ঘুরে ঘুরে পছন্দের বৃক্ষ কিনছেন অনেকেই। অন্যদিকে, স্টলগুলোতে প্রদর্শন করা হয়েছে বাহারি বৃক্ষ। যেখানে ফলদ, বনজ ও ওষুধি বৃক্ষের সমারোহ। দিন যত বাড়বে, দর্শনার্থীদের সমাগম আরও বাড়বে বলে মনে করছেন আয়োজকরা।